দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জিততে পারেন নি অনিল বসুর সামনে। কেন? জানুন।

১০দিক২৪ ব্যুরোঃ আজ সকালে প্রয়াত হয়েছেন, সিপিআই(এম) নেতা অনিল বসু। আজ সকাল ৯টা নাগাদ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় প্রাক্তন সিপিআই(এম) সাংসদ অনিল বসু। মৃত্যু কালে তার বয়েস হয়েছিল ৭২ বছর। দীর্ঘ দিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন তিনি। কিডনি জনিত সমস্যাতে ভুগছিলেন তিনি।




টানা ৬ বারের সাংসদ ছিলেন অনিল বাবু। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে হুগলি জেলা কমিটির সদস্য অনিল বসুকে দল থেকে ২০১২ সালে বহিষ্কার করা হয়। প্রথমে তিন মাসের জন্য বহিষ্কার করা হয় তাঁকে। কিন্তু শাস্তিপ্রাপ্ত অবস্থাতেই তিনি ২০১২ র মে মাসের ৪ তারিখ সাংবাদিক সম্মেলন ডেকে, দলের শৃঙ্খলাবিরোধী কাজ করেন। তার জন্যই শেষ পর্যন্ত হুগলির ওই সিপিআইএম নেতাকে বহিষ্কার করা হয়।

কিন্তু, মৃত্যুর আগে ও রেকর্ড রেখে গেলেন অনিল বসু। লোকসভা নির্বাচনে সবচেয়ে বেশি ব্যবধানে জয়ের প্রথমে আছেন প্রাক্তন সিপিএম নেতা অনিল বসু, ২০০৪ লোকসভা নির্বাচনে ৫ লাখ ৯২ হাজার ৫০২ ভোটে জয়ী হয়ে ছিলেন তিনি। এই রেকর্ডে মোদী কেও হারিয়েছন তিনি। শেষ লোকসভা নির্বাচনে ভদোদরা আসন থেকে ৫ লাখ ৭০ হাজারেরও বেশি ভোটে জিতেছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিরিখে, দেশের সব থেকে বেশি ভোটের রেকর্ডে অনিল এর সামনে হারতে হয়েছিল খোদ নরেন্দ্র মোদী কে।


 

 

প্রয়াত অনিল বসু। পার্টি থেকে বহিষ্কারের পর, তৃণমূলের বিরুদ্ধে দেখুন তাঁর শেষ ভাষণ। ভিডিও।