মুকুলের ওপর ই ভরসা রাখলেন বিজেপি কেন্দ্রীয় নেতারা।

১০দিক২৪ ব্যুরো:লোকসভা ভোটে পশ্চিমবঙ্গের সারথী হলেন মুকুল রায়ই। পঞ্চায়েত ভোটের ভালো ফলের পর এটা বিজেপির তরফে তাকে উপহার বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এদিন কেন্দ্রীয় বিজেপির তরফে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, রীতিমত বিবৃতি জারি করে মুকুল রায়কে পশ্চিমবঙ্গের নির্বাচনী সমিতির সংযোজক পদে নিযুক্তির খবর জানান। এর থেকে পরিষ্কার মুকুল রায়ের পঞ্চায়েত ভোট পারফরম্যান্সে বেশ খুশী বিজেপির নেতৃত্ব। আর তাতেই মুকুলের এই পদ প্রাপ্তি। এমনিতেই ছাত্র রাজনীতি করে উঠে আসা মুকুল রায় বঙ্গ রাজনীতিতে বেশ পোড় খাওয়া ব্যক্তিত্ব। বাংলায় ভোট করানো সম্পর্কে তাঁর ধারণা বেশ স্পষ্ট। যার সুফল পঞ্চায়েত ভোটে হাতেনাতে পেয়েছে বঙ্গ বিজেপি। তাই তার হাতেই ভরসা রাখছে গেরুয়া শিবির।

এমনিতেই বঙ্গ বিজেপির বাকী নেতৃত্বদের নিয়ে বেশ হতাশ অমিত শাহ। বড় বড় ইস্যু সামনে থাকলেও তা কাজে লাগাতে না পারার কারণে ২৮শে সেপ্টেম্বরের বৈঠকে সে ক্ষোভ প্রকাশও করেন তিনি। ২৬শে সেপ্টেম্বরের বনধ নিয়েও তিনি বলেন যে পর্যাপ্ত ক্ষমতা না থাকা সত্ত্বেও সেদিন বনধ ডেকে ঠিক করেনি বঙ্গ বিজেপি নেতৃত্ব।
তাই এখানে মুকুল রায়ের এই দায়িত্ব পাওয়া একটি গুরুতর ইঙ্গিত বহন করছে সবার কাছেই।

অবশ্য বিজেপির তরফে বলা হয়েছে সামনের লোকসভা ভোটে প্রার্থী হতে পারেন দিলীপ ঘোষ, রাহুল সিনহা প্রমুখরা। তাই এই দায়িত্ব গেছে মুকুল রায়ের কাঁধেই।