৫ দিনের পুলিশি হেপাজত SFI নেত্রী সুকৃতির। শিলিগুড়ির মিছিলে ভীত সরকার, দাবিঅশোকের।

১০দিক২৪ ব্যুরোঃ বৃহস্পতিবার পুলিশের গায়ে কেরোসিন তেল ঢালার অভিযোগে গ্রেফতার এসএফআই কর্মী সুকৃতি আঁশের পাঁচদিনের পুলিশ হেপাজত দেওয়া হয়েছে। শিলিগুড়ির পুলিশ কলকাতায় গ্রেফতার করে দার্জিলিঙ জেলার এস এফ আই নেত্রী সুকৃতি আঁশকে। জানা যায় হাওড়ায় এক আত্মীয়ের বাড়িতে ঘুরতে গিয়েছিলেন সুকৃতি। এদিন দুপুরে ওই আত্মীয়ের বাড়িতে তিনি যখন খেতে বসেছিলেন তখন পুলিশ গিয়ে তাঁকে গ্রেপ্তার করে। পুলিশের ওপরে হামলার মিথ্যা অভিযোগ করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

জানা যাচ্ছে, বুধবার রাতেই হাওড়া থেকে সুকৃতিকে নিয়ে শিলিগুড়ির উদ্দেশে রওনা দেয় পুলিশ। বৃহস্পতিবার তাঁকে তোলা হয় শিলিগুড়ি মহকুমা আদালতে। এখানেইএসএফআই কর্মী সুকৃতি আঁশের পাঁচদিনের পুলিশ হেপাজত দেওয়া হয়েছে।




সি পি আই (এম)-র রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য অশোক ভট্টাচার্য এস এফ আই নেত্রীকে গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, "সম্পূর্ণ ভিত্তিহীন একটি অভিযোগে ছাত্রআন্দোলনের একজন নেত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। আমি অবিলম্বে তাঁর মুক্তির দাবি করছি ও একই সঙ্গে অন্যান্য বামপন্থী কর্মীদের বিরুদ্ধে রুজু করা মিথ্যা মামলা প্রত্যাহার করারও দাবি জানাচ্ছি। আইন আদালতের পাশাপাশি গণতান্ত্রিক পদ্ধতিতেও এর বিরুদ্ধে আন্দোলন সংগঠিত করব আমরা। শিলিগুড়ির ঐতিহাসিক প্রতিবাদী মিছিলে ভীত হয়ে শাসক দলের চাপে পড়েই পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছে।"




এছাড়া এই ঘটনা সম্পর্কে দার্জিলিং জেলা বামফ্রন্টের এর আহ্বায়ক জীবেশ সরকার জানান, ‘সুকৃতি এবং অন্যান্য কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে’। এই ঘটনায় ক্ষোভ বাড়ছে ছাত্র আন্দোলনের কর্মী দের মধ্যে।