নভেম্বরেই বিপ্লবের ডাক বামেদের। সিঙ্গুর থেকে রাজভবন অভিযানের ডাক দিল কৃষকসভা।

১০দিক২৪ ব্যুরোঃ সিঙ্গুর সহ রাজ্যে শিল্পায়ন চাই, এই দাবি কে কেন্দ্র করে এবার রাজভবন অভিযানের ডাক দিল সারা ভারত কৃষক সভা ও ক্ষেত মজুর ইউনিয়ন। আগামী ২৮ থেকে ২৯ সে নভেম্বর এই অভিযানের ডাক দেওয়া হয়েছে।

এই অভিযান থেকে কয়েক টি দাবি তোলা হয়েছে। মূলত সিঙ্গুরের কৃষক সহ রাজ্যের কৃষক ক্ষেতমজুর পরিবার সহ সব বেকারের চাকরির দাবি জানানো হয়েছে। হুগলী জেলার কৃষক আন্দোলনের নেতা ভক্ত রাম পান ১০দিক২৪ কে এই অভিযান বিষয়ে জানান, "মহামান্য সুপ্রিম কোর্টের রায় এ বলা হয়েছিল কৃষক দের জমি যে অবস্থায় নিয়েছিল সেই অবস্থায় ফিরিয়ে দিতে। ৩১ সে আগস্ট ২০১৬ এর রায় থেকে আজ এত গুলো দিন পেরিয়ে গেলে ও তৃণমূল সরকারের কোন হেলদোল নেই।" ইচ্ছুক অনিচ্ছুক এর নাম করে সরকারের দেওয়া চাল ও সবাই পাচ্ছেন না বলে ক্ষোভ উগড়ে দেন তিনি।



কি কি দাবি নিয়ে রাজভবন যাবে AIKS? এই প্রসঙ্গে বলতে গিয়ে ভক্ত বাবু জানান, "সিঙ্গুরে শিল্প এবং কৃষি কিছু ই হয়নি। চাষ করার মত পরিস্থিতি সিঙ্গুরের জমিতে নেই। তাই সিঙ্গুরে শিল্প চাই।"

প্রসঙ্গত, এই মুহূর্তে সিঙ্গুর নিয়ে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। রাজ্যের শিল্পের অভাব বার বার বামেদের তৈরি টাটা কারখানার প্রয়োজনীয়তার কথা মানুষের সামনে তুলে ধরছে। আর এমন পরিস্থিতিতে বামেদের সিঙ্গুর নিয়ে আবার রাজভবন অভিযান যে তৃণমূলের কপালে ভাঁজ ফেলবে তা আর বলার অপেক্ষা রাখে না।