মুকুল রায় কে নিয়ে বঙ্গ বিজেপি তে ভাঙ্গন? কর্মী দের মধ্যে একতা তৈরি করতে ব্যস্তবিজেপি।

১০দিক২৪ ব্যুরোঃ এখন এই বঙ্গ রাজনীতিতে যে জিনিসটা সব থেকে বেশি দ্যাখা যাছে সেটা হলো দল পরিবর্তন ।প্রায় এক বছর আগে দল পরিবর্তন করে বিজেপি তে গিয়ে ছিলেন তৃণমূলের অন্যতম নেতা মুকুল রায়। তার এখন ঠিকানা বিজেপির হেড কোয়াটার। বর্তমানে তৃণমূল ছেড়ে বিজেপি তে যাওয়া মুকুল রায়ই এখন তোলপাড় রাজ্য রাজনীতি।

মুকুল রায় বিজেপি তে যোগ দেয়ার কিছু দিনের মধ্যেই জল্পনা শুরু হয়েছিলো না কি তার হাত ধরেই অনেক তৃণমূলের নেতা না কি আসবে বিজেপি তে। কিন্তু এক বছর পর সেরকম কোন ভাঙন ধরেনি তৃণমূলে। যদিও তিনি অনেক সময় বলেছেন সময় হলেই সব হবে।



উপরন্তু সোনা যাচ্ছে যে বিজেপি তে যোগ দেয়ার পর না কি তিক্ততা বেড়েছে মুকুল আর দিলীপ ঘোষ এর মধ্যে। কিন্তু এসব বিষয়ে কোনো কিছু প্রকাশ করতে নারাজ বিজেপি। গেরুয়া শিবিরে অন্দরের খবর বিজেপি তে আসার আগে দিলীপ ঘোষ "চাটনি" বলে কটাক্ষ করতেন মুকুল রায় কে ।কিন্তু এখন সেই নাম ধরে তৃণমূলের লোক ডাকে মুকুল রায়কে।



বিজেপি তে যারা মুকুল রায় এর অনুগামী তাদের না কি কোনো কাজ করতে দেয়া হচ্ছে না।মুকুল রায়কে লোকসভায় আহ্বায়ক এর দায়িত্ব দেওয়া পর বদলেছে চিত্র। একাংশের মুকুল রায় নাম নিয়ে অনীহা আছে। মুকুল রায়ের আদর্শের সঙ্গে বিজেপির আদর্শ মিলবে না এরকমই মত দলের একাংশের। সামনের লোকসভায় বঙ্গ তৃণমূলকে চ্যালেঞ্জ দিতে কেন্দ্র ভরসা করছে মুকুল রায়ের উপর।

কিন্তু মুকুল রায়কে নিয়ে দু ভাগ বঙ্গ বিজেপি। তিনি স্পষ্ট বলে দিয়েছেন বঙ্গ বিজেপির এখন একটাই লক্ষ তৃণমূলকে ক্ষমতা থেকে হটাতে হবে , এর কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের এই কাজ তা করতে হবে। সূত্রের খবর বিজেপি এখন কর্মী দের মধ্যে একতা তৈরি করতে ব্যস্ত।  এখন দেখার মুকুল রায়ের মাস্টার স্টোক কতটা কাজে লাগে। তবে তার উত্তর দেবে সময় ।