শিক্ষকদের বেতন নিয়ে আলোচনা না করায় বিধানসভায় ওয়াক আউট বাম ও কংগ্রেসবিধায়কদের।

১০দিক২৪ ব্যুরোঃ প্রাথমিক শিক্ষক, প্যারাটিচারদের সহ অন্যান্য শিক্ষকদের বেতন বৃদ্ধি ও অধিকার নিয়ে দীর্ঘদিন ধরে মাঠে ময়দানে লড়াই করছে বাম ও কংগ্রেস। একাধিক বার বিভিন্ন গণসংগঠন গুলির পক্ষ থেকে মিছিল করে ও বার্তা দেওয়ার চেষ্টা করেন বাম নেতৃত্বরা। আজ এই বিষয় নিয়ে এবার বিধানসভায় স্পিকার আলোচনা করতে না দেওয়ায় বাম এবং কংগ্রেস বিধায়করা যৌথ ভাবে বিধানসভায় ওয়াকআউটের সিদ্ধান্ত নেন।



বামেদের দাবি, "সরকার বিভিন্ন ভাবে টাকার অপচয় করছে, কিন্তু গ্রামে গঞ্জে যারা মানুষ গঠনের কাজ করছে সেই শিক্ষকরা আজ বঞ্চিত। আজ আমাদের পক্ষ থেকে আমারা শুধু আলোচনা চেয়েছিলাম। কিন্তু মাননীয় স্পিকার এই বিষয়ে আলোচনা করতে দেন নি। আজ আমাদের ৩০ এর অনেক বেশি বিধায়ক এই আলোচনা চাইলেও আলোচনা না করতে দিয়ে গোটা বিষয়টিকে ধামা চাপা দেবার চেষ্টা হল।"

প্রসঙ্গত, এর আগে মমতার কাছে পার্শ্বশিক্ষক দের মাইনে বাড়ানোর জন্য আবেদন করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। সেই চিঠিতে, তিনি জানান, "পার্শ্বশিক্ষকেরা বিদ্যালয় স্তরে সাধারণভাবে স্থায়ী শিক্ষকদের প্রায় সমতুল্য কাজ করেন এবং তার সঙ্গে স্কুল ছুট শিশুকে বিদ্যালয়মুখী করার জন্য আরো একটি বাড়তি দায়িত্ব পালন করে থাকেন কিন্তু বেতনের ক্ষেত্রে সম কাজ করা সত্ত্বেও এক বিশাল বৈষম্য লক্ষ্য করা যাচ্ছে।" এই ঘটনায় এই মুহূর্তে বিধানসভায় বাম ও কংগ্রেস বিধায়করা বিধানসভায় ওয়াকআউট করেছেন।