রথযাত্রার ভবিষ্যৎ রাজ্য সরকারের হাতে। এর মাঝেই কাল রাজ্যে আসছেন মোহন ভাগবত।

১০দিক২৪ ব্যুরোঃ সামনে লোকসভা ভোট। আর তার আগে রথযাত্রা নিয়ে রীতিমত বেকায়দায় বিজেপি। একের পর এক রাজ্য সফর বাতিল করেছেন বিজেপি শীর্ষ নেতৃত্বরা। এই অবস্থায় রাজ্যে আসতে চলেছেন আরএসএসের প্রধাণ মোহন ভাগবত।

জানা গেছে আগামী সোমবার থেকেই চারদিনের সফরে রাজ্যে আসছেন মোহন ভাগবত। প্রথম দুদিন উত্তরবঙ্গ ও পরের দুদিন দক্ষিণবঙ্গের নেতৃত্বের সাথে বৈঠকে বসবেন তিনি। এই বৈঠকে যে মূলত ২০১৯এর লোকসভা ভোট ও সেই সংক্রান্ত আলোচনাই মুখ্য হবে তা বলার অপেক্ষা রাখেনা। এছাড়া রথযাত্রা ঘিরে যে আইনি জটিলতার সৃষ্টি হচ্ছে তা নিয়েও আলোচনা হতে পারে বলে জানা যাচ্ছে।



লোকসভা ভোটে বিজেপির লক্ষ্য পূর্বভারতে আধিপত্য বিস্তার। যে কারণে ধর্মীয় হিড়িক তোলার উদ্দেশ্যেই বাংলায় রথযাত্রা কর্মসূচী নিয়েছিল বিজেপি। শুক্রবার কোচবিহার থেকে এই রথযাত্রার সূচনা করার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের। এর পর রবিবার কাকদ্বীপ থেকে একটি ও ১৪তারিখ তারাপীঠ থেকে আরেকটি রথ বেরোবার কথা ছিল। কিন্তু শেষ মূহুর্তে হাইকোর্ট রথযাত্রার ওপর স্থগিতাদেশ জারি করলে এই কর্মসূচী হোঁচট খায়। রাজ্যসফর বাতিল করেন অমিত শাহ ও।

এই পরিস্থিতিতে রাজ্যের অবস্থা খতিয়ে দেখতেই যে আসছেন আরএসএস প্রধাণ মোহন ভাগবত তা বলাই বাহুল্য। তবে তাতেও জমি পাবে কী গেরুয়া শিবির? সময় বলবে।