আসানসোলে ধর্মঘটের সমর্থনে বাম মিছিলে বিজেপির হামলা। পাল্টা প্রতিরোধ বামেদের।

১০দিক২৪ ব্যুরোঃ এবার ধর্মঘট কে নিয়ে উত্তপ্ত হল আসানসোল। আগামী ৮ এবং ৯ ই জানুয়ারি বিজেপি সরকারের বিরুদ্ধে ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে বামেরা। শ্রমিক সংগঠন গুলোর নেতৃত্বে যা সারা দেশ জুড়ে হতে চলেছে। আর এই ধর্মঘটের প্রচার অভিযান কে কেন্দ্র করে, আসানসোলে বিজেপি এবং বামেরা সংঘর্ষে জড়িয়ে পড়ল।

৪ তারিখ, সালানপুরে সাধারণ ধর্মঘটের সমর্থনে একটি মিছিল বের করা হয়। বামেদের সঙ্গে এই মিছিলে পা মেলায় কংগ্রেসের শ্রমিক সংগঠন ও। এই মিছিলের যাত্রা পথেই, বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র নেতৃত্বে গুণ্ডা বাহিনী মিছিলের উপর চড়াও হয় বলে অভিযোগ তুলেছেন বাম কর্মী সমর্থকরা। তাদের দাবি, মিছিলে অংশ নেওয়া সাধারণ মানুষদের মারধর শুরু করে গুণ্ডা বাহিনী এবং মাইক ও ছিনিয়ে নিতে চায় তারা। এমন কি বাবুল সুপ্রিয় কে মাইক কেড়ে নিতে দেখা যায় ভিডিও তে।



এর পরেই, বামেদের পক্ষ থেকে প্রতিরোধ শুরু হয়। বিজেপি বাহিনী কে কার্যত ঘিরে ফেলেন বাম এবং কংগ্রেস সমর্থকরা। পরিস্থিতি বেগতিক দেখে পালাতে চেষ্টা করেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। কিন্তু বাম কংগ্রেস যৌথ প্রতিরোধে কার্যত ঘেরাও হয়ে থাকতে হয় বাবুল সুপ্রিয় কে। পরে শান্তিপূর্ণ ভাবে অবস্থান তুলে নেন বাম কর্মীরা। এই ঘটনা স্বাভাবিক ভাবেই সারা ফেলেছে এলাকা জুড়ে। বিজেপির জেতা কেন্দ্রে যেভাবে বিজেপিকেই প্রতিরোধের শিকার হতে হল, তা দেখে স্বাভাবিক ভাবেই আসানসোল জুড়ে ধর্মঘট সফল হবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। দেখুন ভিডিও