শান্তিপূর্ণ মিছিল থেকে, SFI রাজ্য সম্পাদককে কলার ধরে টেনেহিঁচড়ে গ্রেফতার করলপুলিশ।

১০দিক২৪ ব্যুরোঃ দেশজোড়া ৪৮ঘন্টার ধর্মঘট ঘিরে পরিস্থিতি ফের উত্তপ্ত হল। ৮ তারিখ পুলিশের সাথে বাম কর্মী সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ চলেছে। আজ ও তার অন্যথা হলনা। ধর্মঘটের সমর্থনে মিছিল করতে গিয়ে কলেজ স্ট্রীট থেকে গ্রেপ্তার হলেন বাম ছাত্রসংগঠন এসএফআই এর রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। গ্রেপ্তার হয়েছেন এসএফআই কলকাতা জেলা সম্পাদক অর্জুন রায় ও।

জানা গিয়েছে এদিন সকালে ধর্মঘটের সমর্থনে কলেজ স্ট্রিটে মিছিল করছিলেন ছাত্ররা। এইসময়ই পুলিশ আসে। ছাত্রদের সাথে অশালীন ব্যবহার করা হয়। মিছিল করার ও ধর্মঘট সমর্থনের অপরাধে গ্রেপ্তার করা হয় ওই দুই ছাত্রকে। শুধু তাই নয়, পুলিশ রীতিমত কলার ধরে টেনেহিঁচড়ে তাদের পুলিশভ্যানে তোলে বলে অভিযোগ।






গোটা ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এসএফআই এর রাজ্যসভাপতি প্রতিকুর রহমান আমাদের জানিয়েছেন যে, পুলিশ সারদা নারদা অভিযুক্তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ গ্রহণ করেনা তারাই আজ অতি সক্রিয় হয়ে পড়েছে বনধ আটকাতে গিয়ে। সংগঠনের ছাত্ররা ক্রিমিনাল নন। তারা প্রত্যেকেই পড়াশোনার সাথে যুক্ত। কেউ পিএইচডি করছেন তো কেই উচ্চশিক্ষা গ্রহন করছেন। তাদের সাথে পুলিশ এরকম ব্যবহার করছে শুধুমাত্র তারা কাজের দাবীতে পথে নেমেছে বলে। প্রমাণ হয়েছে গেছে, মোদী এবং মমতার মধ্যে কোন পার্থক্য নেই।