"দেশ নেতা নয় নীতি চায়। আর সেটা দেশ কে দিতে পারে শুধু মাত্র লাল ঝাণ্ডা।"সীতারাম।

১০দিক২৪ ব্যুরোঃ একদিকে যেখানে কলকাতায় অনুষ্ঠিত হয়েছে তৃণমূলের ব্রিগেড, উল্টো দিকে দাড়িভিটে জনসভার আয়োজন করে বামেরা। এই জনসভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সিপিআই(এম) নেতা মহম্মদ সেলিম, সিপিআই(এম) সর্বভারতীয় সম্পাদক সীতারাম ইয়েচুরি।

বক্তব্য রাখতে গিয়ে এক দিকে যেমন মমতার ব্রিগেড কে কটাক্ষ করেন তিনি, ঠিক একই রকম ভাবে বিজেপি কে ও আক্রমণ করেছেন তিনি। তৃণমূলের ব্রিগেড নিয়ে তিনি বলেন, "আজ যে সব নেতারা ব্রিগেড গেছেন, তারা বিজেপিকে সরিয়ে করবে কি? দেশ নেতা নয় নীতি চায়। আর সেটা দেশ কে দিতে পারে শুধু মাত্র লাল ঝাণ্ডা। লাল ঝাণ্ডা কে শেষ করা সম্ভব নয়। মানুষের শরীরে যত দিন লাল রক্ত আছে, তত দিন লাল ঝাণ্ডা কে হারাবার ক্ষমতা কারুর নেই।"




এখানেই থেমে না থেকে বিজেপি কে আক্রমন করে সীতারাম বলেন, "ভোট এলেই রাম মন্দিরের কথা মাথায় আসে বিজেপির। সারে চার বছর তারা এই ইস্যুতে মুখ খলেন নি। মানুষের আবেগ কে পূঁজি করে, নোংরা রাজনীতি করতে চাইছে বিজেপি। হিন্দু মুসলিমের মধ্যে বিভেদ তৈরি করছে বিজেপি।" তিনি এও বলেন, "হিন্দুর 'হ' আর মুসলিমের 'ম' মিলে 'হম' (বাংলায় আমরা) হয়। তাই আমাদের একসাথে ভারত কে বাঁচাতে হবে।" ভোট পরবর্তী জোট সরকার বানাবে বলে ও আশ্বাস রেখেছেন বিচক্ষণ বাম নেতা।

এই সভায় এছাড়া বক্তব্য রাখেন DYFI রাজ্যসভাপতি মিনাক্ষী মুখার্জি। সভায় মানুষ ছিল চোখে পরার মত।  বিশেষ করে ছাত্র যুব দের ভিড় দেখা যায় এই সভায়।

https://10dik24.com/selim-2/