১০০ টি প্রশ্নের প্রশ্নমালা তৈরি রাজিবের জন্য। চাপ বাড়ছে কি মুখ্যমন্ত্রীর ও ?

১০দিক২৪ ব্যুরোঃ আগামীকাল শনিবার থেকে টানা CBI এর জেরার মুখে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। শিলং এ CBI এর যে দপ্তর আছে, সেখানেই করা হবে জেরা। CBI এর দুটি দল তাকে জেরা করবে। দিল্লি থেকে আসবে সিবিআই এর একটি দল। অন্যটি আরেকটি দলে থাকবে সিবিআই এর বিশেষ কর্মকর্তারা। দুটি দলেই থাকছেন একজন করে সিবিআই এর পুলিশ সুপার, তিনজন অতিরিক্ত পুলিশ সুপার, চারজন ইন্সপেক্টর এবং দুজন ডেপুটি সুপার।




প্রথম দলটি এসপি জগরুপ এস গুসিনহার নেতৃত্বে জেরা শুরু করবে রাজীব কুমারকে। দুটি দলই আলাদাভাবে জিজ্ঞাসাবাদ করবে। জিজ্ঞাসাবাদ হয়ে গেলে তারা শীর্ষকর্তাদের কাছে রিপোর্ট জমা দেবে।

২০১৩ সালে সারদা কেলেঙ্কারির পর গ্রেপ্তার হওয়া কুণাল ঘোষ দাবী করেছিলেন - সারদা সম্পর্কিত বিভিন্ন নথিপত্র রাজ্যের পুলিশের কর্মকর্তারা নষ্ট করেছেন। তাই যে সমস্ত পুলিশ কর্তারা সারদা তদন্তের সাথে যুক্ত ছিলেন তাদেও তলব করবে সিবিআই।
রাজীব কুমারকে জেরা করার জন্য CBI ১০০ টি প্রশ্নের প্রশ্নমালা তৈরি করেছে। CBI এর আইনজীবীদের সাথে কথা বলেই তৈরি হয়েছে এই প্রশ্নমালা। অনেকেই আশঙ্কা করছে যদি রাজিব কুমার বেফাঁস কিছু বলেন, তবে চাপ বাড়তে পারে মমতা সরকারের ওপর ও।



এছাড়াও রাজ্যের পাঁচজন IPS পুলিশ কর্তাদের বিরুদ্ধে মমতা ব্যানার্জীর ধর্না মঞ্চে যোগ দেবার অভিযোগ উঠেছে এবং তাদের বিরুদ্ধে শাস্তি চেয়ে পশ্চিমবঙ্গ মুখ্য সচিবের কাছে চিঠি দেওয়া হয়েছে। যদিও মমতা ব্যানার্জী দাবী করেছেন ধর্না মঞ্চে কোনো আইপিএস অফিসার যোগ দেননি। তারা এসেছিলেন তাঁর নিরাপত্তার জন্য।