বাণী বন্দনায় ‘স্বচ্ছতোয়া’- সাহিত্য পত্রিকার শুভ উন্মোচন

১০দিক২৪ ব্যুরোঃ “মাতালদের ঐ ভাঁটিশালায় নটিনী আজ বীণাপাণি!” - এমনই এক অবক্ষয় ঘিরে ধরেছে আমাদের। যারা অন্ধ তারাই আজ চোখে দেখে বেশী। কিন্তু এই অন্ধকার চিরদিনের নয়। সাহিত্যচর্চাই পারে সেই অন্ধকার কাটিয়ে রৌদ্র ঝলমল সকাল উপহার দিতে। আর তাই বাণী বন্দনায় আমাদের অর্ঘ্য ‘স্বচ্ছতোয়া’।

‘স্বচ্ছতোয়া’ পত্রিকার সম্পাদিকা রিমি সরকার এবং রূম্পা সরকার বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্রী এভাবেই বাণীবন্দনায় বন্দনা জানালেন চতুর্থ বর্ষ, দ্বিতীয় সংখ্যার সম্পাদকীয়তে। সীমান্তবর্তী গ্রামীণ জনপদের এই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সম্পুর্ণ নিজেদের অর্থে প্রকাশ করে চলছেন ষাণ্মাসিক সাহিত্য পত্রিকা ‘স্বচ্ছতোয়া’ ।




পত্রিকা প্রকাশ করেন বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি বিমল চন্দ্র বর্মণ। এছাড়াও উপস্থিত ছিলেন পত্রিকার বিগত বছরের সম্পাদকসহ পত্রিকার পরিচালন সমিতির প্রাক্তনি প্রতিভা সরকার, সঙ্গীতা সিং,তুষার বর্মন, দীপজ্যোতি বর্মন,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মলয় কর্মকার সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক শিক্ষিকা। সরস্বতী পূজার এই আনন্দঘন মুহুর্তে প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে ‘স্বচ্ছতোয়া’র উন্মোচন ঘিরে ছাত্র-ছাত্রীদের মধ্যে উন্মাদনা ছিল নজরকারা।