পথের খবর নেটের দেওয়ালে রাখতে, নেমে পড়ল CPIM সোশ্যাল মিডিয়া টিম।

১০দিক২৪ সায়ক করঃ দিন বদলাচ্ছে, আবেগ বদলাচ্ছে, মানুষ বদলাচ্ছে, ভোট বদলাচ্ছে, বদলাচ্ছে প্রচার পদ্ধতিও। এরই মাঝে বামফ্রন্ট আনল বদল, তারা এখন শুধু ফিল্ড রাজনীতিতেই আস্থা রাখতে পারছেন না, প্রচার করতে তারা নেমে পড়েছেন সোশ্যাল মিডিয়ায়। এর জন্য তারা একটা টিম তৈরি করেছে।

বামেদের অভিযোগ মিডিয়া তাদের খবর দেখায় না, তাই সোশ্যাল মিডিয়াতেই ভরসা রাখছে তারা। এর আগে ও সিঙ্গুর থেকে রাজভবন অভিযান হোক বা সদ্য হয়ে যাওয়া ব্রিগেড সমাবেশ সব যায়গা তেই বড় সাফল্য ছিনিয়ে এনেছে সিপিআই(এম) এর সোশ্যাল মিডিয়া টিম। তবে বিজেপি বা অন্যান্য দলের মত টাকা দিয়ে কাজ নয়, নিজের কর্মী দের কে কাজে লাগিয়েই চলছে এই প্রচার।

সামনে গণতন্ত্রের সব থেকে বড় উৎসব নির্বাচন। এবার ও সেই পথেই হাঁটতে চলেছে বামেরা। বামপন্থীদের সমর্থনে আপনার তৈরি পোস্টার, গ্রাফিক্স, কবিতা এবং আপনার এলাকার বাম প্রার্থীদের প্রচারে ছবি, দেওয়াল লিখনের ছবি, ভিডিও চলে যাবে এই টিম এর কাছে এর পর টিম সাধ্যমতো সেটা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরবে। এর জন্য চালু ও হয়েছে একটি হোয়াটাঅ্যাপ নং, ৮০১৭৯২১৮৬৬। এছাড়া ব্রিগেডের আহ্বানের মত, ১ মিনিটের একটি ভিডিও ও আপনি এখানে পাঠাতে পারেন যে কেন বামফ্রন্ট কে ভোট দেবেন? তাও প্রচারে আনবে তারা। #VOTE4LEFT নামে একটি হ্যাস ট্যাগ ও ঠিক করা হয়েছে এই প্রচার কে অন্যমাত্রা আনতে।

এক্ষেত্রে সমস্ত মানুষ এর সব রকম প্রতিভা কে হাতিয়ার বানিয়েছে বাম সরকার, শেষ হয়ে যাওয়া বাম সরকার ঘুরে দাঁড়িয়ে এই ভাবে লড়াই এর জন্য প্রস্তুত হবে তা ভাবতে পারেনি এ রাজ্যের জনতারাও, তারা এই সিদ্ধান্ত কে স্বাগত জানিয়েছেন। নাম প্রকাশে অনিচ্ছুক, এক জন সিপিআই(এম) সোশ্যাল মিডিয়ার কর্মী জানান, ব্রিগেডের পরে এবার ও অনেক এলাকার নানান প্রচারের খবর ছবি আসতে চলেছে। এবার ও সফলের ব্যাপারে নিশ্চিত তারা।

স্বাভাবিক ভাবে, পথের সাথে নেটে ও সমান তালে লড়াই জারি রাখছে বামেরা। এহেন অবস্থায় কত টা লাভজনক জায়গায় যেতে পারে সিপিআই(এম) সেটাই দেখার।