ফিরহাদ কে যোগ্য জবাব ফিরিয়ে দিলেন নন্দিনী মুখোপাধ্যায়।

১০দিক২৪ ব্যুরোঃ এবারে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী নির্বাচিত হয়েছেন নন্দিনী মুখোপাধ্যায়। তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপিকা।

আর এই ভোট ময়দানে নামার পরেই, তৃণমূল নেতা তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের কুৎসিত মন্তব্যের শিকার হন তিনি। ফিরহাদ হাকিম তৃণমূলের একটি কর্মী সভায় নন্দিনী মুখোপাধ্যায়ের উদ্দেশ্যে বলেন, ‘সিপিএমের তো- কে তুমি নন্দিনী আগে তো দেখিনি। তাকে তো দেখা যায় না। ভোট এলে দেখা মেলে।’

তবে এবার এই কথার প্রত্যুত্তর ও ফিরিয়ে দিয়েছেন নন্দিনী মুখোপাধ্যায়। তবে অত্যন্ত শালীনতা বজায় রেখেই তৃণমূল নেতাকে বাক্যবাণে বিদ্ধ করেছন তিনি। তিনি এই বক্তব্য প্রসঙ্গে ফিরহাদ হামিকের উদ্দেশ্যে বলেন, “মন্ত্রী যে গানের লাইনটি ব্যবহার করেছেন আমার সম্পর্কে, সেটি আমার প্রিয় নায়কের লিপে একটি জনপ্রিয় বাংলা গান। কিন্তু আমরা ছোটবেলায় দেখতাম এলাকার লুম্পেনরা এই গানটিকে ইভটিজিং-এর জন্য ব্যবহার করত। এখন সেই লুম্পেন সংস্কৃতিই রাজ্যের মন্ত্রীর মুখে। ভাবুন তাহলে রাজ্যের অবস্থা কোথায় গিয়ে দাঁড়িয়েছে।”

এই ঘটনায় ফিরহাদ হামিক সব মহলেই নিন্দিত হয়েছেন। তার মধ্যে নন্দিনী মুখোপাধ্যায়ের এই বক্তব্য যে তৃণমূল কে অনেকটাই চাপে ফেললো বলে মনে করছে রাজনৈতিক মহল।