প্রার্থী তালিকা ঘোষণা হতেই, নতুন পুরনোয় বিভক্ত বিজেপি। বিক্ষোভ সামলাতেনাজেহাল নেতারা।

১০দিক২৪ ব্যুরোঃ প্রথম দফায় ২৩ টি আসনে আজকে পশ্চিমবাংলায় তাদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। আর এই প্রার্থী তালিকায় উঠে এসেছে খগেন মুর্মু, অর্জুন সিং, নিশীথ প্রামাণিক দের মত অনেক অন্য দল ছাড়া নেতাদের নাম। যানিয়ে এবার নিজের দলের কাছেই বড়সড় বিক্ষোভের মুখে পড়তে হলো বিজেপি নেতৃত্ব কে।

জানা যাচ্ছে কোচবিহার জেলায় বিজেপি প্রার্থী হিসেবে নিশীথ প্রামাণিকের নাম ঘোষণা করেছে বিজেপি নেতৃত্ব। আর এই ঘোষণার পরেই, বিজেপিতে যারা দীর্ঘদিন ধরে কাজ করছেন সেই পুরনো সমর্থকেরাই বিক্ষোভ নেমে পড়েন রাস্তায়। সদ্য তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করেছেন নিশীথ বাবু তাই তার বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে রীতিমতো বিজেপি কার্যালয় ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি কর্মীরা।



বিজেপির জেলা সভাপতির পদত্যাগের দাবিতে বিজেপি কার্যালয় কার্যত ঘেরাও করে রাখা হয় জানা যাচ্ছে। দীর্ঘদিন ধরে লড়াইয়ের ময়দানে থাকা বিজেপি কর্মীদের কোন রকম স্বীকৃতি দিতে রাজি নয় বিজেপি নেতারা, উল্টে তৃণমূল নেতাদের দলে টেনে ধরতে চাইছেন তারা। আর এই নিয়েই তাদের বিক্ষোভ। পোস্টার করে বিজেপি সমর্থকরা লেখেন "বিজেপির নামে দিনহাটার স্মাগলারকে একটি ভোট নয়। হয় ভালো প্রার্থী, নয় NOTA"। এই নিয়ে এখন ও মুখ খোলেননি বিজেপি।

প্রসঙ্গত তৃণমূলের বিকল্প হিসেবে বাংলার ময়দানে বিজেপির নাম বারবার উঠে এসেছে। একটা সময় সাধারণ মানুষও তৃণমূল এর বিকল্প হিসেবে বিজেপিকে মেনে নিয়েছিলেন। কিন্তু যেভাবে তৃণমূলের নেতারাই ক্রমশ রং পাল্টে বিজেপি নেতা হয়ে উঠছেন, তাতে মানুষ আবার অনেকটা বামের দিকে ঝুঁকছে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। বিজেপি তৃণমূলের এই সমস্যার মাঝে কোচবিহার সহ বিভিন্ন প্রান্তে বামেরাই উপকৃত হবে বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।