সমতল যেখানে পাহাড় ছুঁয়েছে, সেখানকার আকাশ বলছে সমন পাঠক।

১০দিক২৪, সায়ক করঃ সমতল যেখানে পাহাড় ছুয়েছে, সেখানকার আকাশ বলছে সমন পাঠক, নদী বলছে সমন পাঠক,পাহাড় ছোয়া বনবস্তি বলছে সমন পাঠক।কে এই সমন পাঠক? কিসের এত উচ্ছাস তাকে ঘিরে?কাদের বা কোন পার্টির এই সমন পাঠক?খোকলাং বনবস্তি বলছে আমাদের, হোটেল কর্মীরা ও বলছেন" সমন পাঠক আমাদের".এবার গলা মিলিয়েছেন চা বাগান কর্মীরা ও তাদের কথায় "যাকে আমরা রোজ এখানে দেখছি তাকে দেখে কিসের উচ্ছাস করব?"



সূত্র বলছে প্রচার শুরু হয়েছে সকাল ৭ টা থেকে, তরাইয়ের শালবাড়ি এলাকার পঞ্চনদী থেকে,তার পর সুকনার পথ ধরে খোকলাং বনবস্তি।এ অব্দি সব ঠিক ছিল, এর পর ই দেখা গেল নিশ্চিন্ন হয়ে যাওয়া সিপিআই(এম) এর প্রার্থী সমন পাঠক এই বন বস্তি এলাকার পরিচিত মুখ যেখানে এই দুর্গম বনবস্তি এলাকায় পা রাখে না কোনো রাজনৈতিক নেতারাই।



এবার বনবস্তি লোকেরা বায়না ধরে তারাও যাবে প্রচারে,এক রকম বাধ্য হয়েই সিপিএমের নেতাদের গাড়ির বন্দোবস্ত করতে হয়।শুরু হয় প্রচার, সকাল ৭টা থেকে কার্শিয়াঙ, সোনাদা, দার্জিলিঙ হয়ে মিরিক ঘুরে থরবু চা বাগান। সেখান থেকে গাড়িধুরা হয়ে প্রচার যখন শেষ তখন ঘড়ির কাঁটায় রাত ৮টা। টানা ১৩ঘন্টা পাহাড়ে প্রচার চালালেন সিপিআই(এম) প্রার্থী সমন পাঠক।পাহাড়ি যুবক দের সাথে হোলিতে মেতে উঠলেন, পড়ে নিলেন খোদা,মাখলেন রঙ।সমস্যা সমাধানে আবার হাজির তিনি, পাহাড়ি মানুষের কাছে তিনি যেন ফ্যারিস্তা।এই ভাবেই হয়তো এই পার্টি টা হারিয়ে যায়, ভোট পায়না, তবে মানুষ এর মন জিতে নেয়।