জেদের কাছে মাথানত করতে হল নির্বাচন কমিশন কে। সূর্য মিশ্রের সভা হল কাঁধে মাইকনিয়ে।

১০দিক২৪ ব্যুরোঃ লোকসভা নির্বাচনের লড়াইতে নেমে পড়েছেন সব রাজনৈতিক দল। পিছিয়ে নেই বামেরাও। উত্তর বঙ্গের জেলা গুলিতে জোর কদমে চলছে প্রচার। বুথ স্তরের নেতা থেকে রাজ্য সম্পাদক রাস্তায় নেমেছেন কর্মী দের চাঙ্গা করতে। কিন্তু এবার বামেদের সভা ঘিরে তৈরি হল বিতর্ক। আজ জলপাইগুড়িতে বাম-প্রার্থী কমরেড ভগীরথ রায়ের সমর্থনে কমরেড সূর্য মিশ্রের নির্বাচনী জনসভার জন্য পারমিশন নেওয়া স্বতেও প্রশাসন জোড় করে মাইক খুলে ফেলে। তবে অভিনব কায়দায় পথে নামতে দেখা যায় বাম কর্মী দের।



জানা যাচ্ছে, জলপাইগুড়িতে বাম-প্রার্থী কমরেড ভগীরথ রায়ের সমর্থনে শুক্রবার বিকেলে একটি জনসভার আয়োজন করা হয়। এই জনসভায় সব নিয়ম মেনেই শুরু হয় প্রস্তুতি। কিন্তু জনসভা শুরু হবার আগেই ঘটে যায় বিপত্তি। জানা যায়। নির্বাচন কমিশন থেকে এই সভায় মাইক খুলতে বলা হয়। প্রশাসন থেকে জানানো হয় সরকারী ল্যাম্পপোস্ট, টেলিফোনপোস্ট ব্যবহার করা যাবে না। সরকারি অনুমতি থাকলে ও নির্বাচন কমিশনের কথা শুনতে বাধ্য হন বাম নেতৃত্ব।



খুলে ফেলা হয় মাইক। কিন্তু এর পরেই অভিনব কায়দায় নিজেদের প্রচার কে তুলে ধরেন বাম ছাত্র যুব সংগঠনের কর্মীরা।নির্বাচন কমিশন মাইক খুলতে বললেও, মাইক চালাবার অনুমতি ছিল। তাই নিজেরাই মাঠের চারদিকে মাইক কাঁধে তুলে নিয়ে দাড়িয়ে পরেন। শুরু হয় জনসভা। এই জনসভায় কর্মী দের উপস্থিতি ছিল চোখে পরার মত। এই অভিনব পন্থায়, তারুণ্যের জেদের কাছে নির্বাচন কমিশন কে কার্যত মাথা-নত করতে হল বলে মনে করছে রাজনৈতিক মহল।