তৃণমূলের বদল বিজেপি আর বিজেপির বদল তৃণমূল : বৃন্দা কারাত

১০দিক২৪ ব্যুরোঃ আজ বেলপাহাড়িতে বামফ্রন্ট প্রার্থী দেবলিনা হেমব্রমের সমর্থনে প্রচারে রোড শো করেছেন বৃন্দা কারাত। জঙ্গলমহলে প্রচারে এসে এখানে আদিবাসীদের সাথে নাচ-গানে মাতলেন তিনি। দেবলিনা যে খুব পপুলার খুবই পরিচিত সেটাও বললেন।বামপন্থীরা আদিবাসীদের স্বার্থে যে UPA আইন করেছিলেন তা এখন একদম শেষ হয়ে গেছে জানান তিনি।আর তাই আদিবাসীদের সমস্ত সুযোগ সুবিধা ফিরিয়ে আনার জন্য ব্যাম্পন্থীদেরই দরকার বলে মনে করেন তিনি।এবং তিনি যথেষ্ট আশাবাদী যে এবারে লাল ঝান্ডা উঠবেই।

বৃন্দা বলেন,"তৃণমূলের বদল বিজেপি আর বিজেপির বদল তৃণমূল।আমি জিজ্ঞাসা করছি বিষের কোনও বদল হয় কি?বিষের কোনও ব্র্যান্ড হয় কি?সেটা বিজেপি ব্র্যান্ডের বিষ হোক বা তৃণমূল ব্র্যান্ডের। আদিবাসীরা তাদের সংস্কৃতি,ভাষা,ঐতিহ্য,অধিকার ওদের মধ্যে বাঁচাতে পারবে না।বাংলায় মমতার নেতৃত্ব।তিনি মুখে অনেক বড় কথা বলেছেন।কাজের সময় দুর্নীতি করেছেন। কেন্দ্রে যেমন মোদি সংবিধানের অধিকার দুর্বল করেছেন তেমনই বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন। গত পাঁচ বছরে চ্যালেঞ্জের সাথে বলছি বিজেপি দিল্লিতে বসে আইন - কানুন তৈরি করেছে। এরমধ্যে তিনটি আইনে সরাসরি আদিবাসী মানুষের উপর হামলা হয়েছে"।

তিনি আরও বলেন,"বাংলায় এবার লাল ঝান্ডা আসবে।দুর্নীতিগ্রস্ত অফিসারদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায় ধরনায় বসতে পারেন।আদিবাসীদের জমিতে মোদি যখন হামলা করেছে,সেই সময় একটা চিঠিও লেখেনি।কারণ,মোদি যা করেছে,মমতা তাই করছে।মোদি মানুষকে বিভাজিত করেছে,মমতাও মানুষকে বিভাজিত করেছে।আমাদের অফিস দখল করেছে,আদিবাসীদের হত্যা করেছে।ওদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে ঢুকিয়েছে।তৃণমূলের আমলে জঙ্গলে বনজ সম্পদের দাম বাড়েনি।আমরা ল্যাম্পসের মাধ্যমে বনজ সম্পদের দাম দিয়েছি।এখন এক হাজার শালপাতা বিক্রি হয় মাত্র ৯০ টাকায়।এজন্য কমপক্ষে ১৫০ টাকা পাওয়া দরকার ছিল।আদিবাসীদের জন্য একমাত্র CPIM লড়াই করেছে "।