চতুর্থ দফা ভোটে কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা আরও বাড়ানোর সিধান্ত নিলো নির্বাচনকমিশন।

১০দিক২৪ ব্যুরোঃ ২৯ এপ্রিল,রাজ্যে চতুর্থ দফা ভোট নির্বাচন।এই নির্বাচনের শুরুতে কেন্দ্রীয় বাহিনী আরও বাড়ানোর কথা জানাল নির্বাচন কমিশন।পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধাকারিক আরিজ আফতাব মঙ্গলবার জানিয়েছেন,নির্বাচন কমিশনের পরিকল্পনা মতো চতুর্থ দফায় ৯৮ শতাংশ বুথেই কেন্দ্রীয় পুলিশ বাহিনী থাকবে।

২৩ এপ্রিল, মঙ্গলবার তৃতীয় দফার ভোটে বালুরঘাট, মালদা উত্তর, মালদা দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ কেন্দ্রে ভোট নির্বাচন ছিল এর জন্য ৩২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন ছিল।তাতে মোট ভোটগ্রহণ কেন্দ্রের ৯২ শতাংশ কভার হয়েছে। ভোটগ্রহণ কেন্দ্র ছিল ৮,৫২৮টি। তৃতীয় দফায় ৬ মহিলা-সহ মোট ৬১ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হয়েছে। নির্বাচন কমিশনের দেওয়া হিসেব অনুযায়ী বিকেল ৫টা পর্যন্ত ভোটদানের হার ছিল ৭৯ শতাংশ।চূড়ান্ত হিসেবে ভোটের হার আরও বাড়বে বলে ধারণা করেছেন নির্বাচন কমিশনার।

এদিন তৃতীয় দফার ভোটে মুর্শিদাবাদে পার্টিগত দলের দ্বন্দ্বের মুখে পড়ে তিয়ারুল শেখ (৫৫) নামে এক কংগ্রেস কর্মী মারা গেলেও, ভোটগ্রহণ মোটের উপর শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে বলে দিনশেষে জানিয়েছেন নির্বাচন কমিশন।এই ঘটনায় ওই কংগ্রেস কর্মীর মেয়ে ৬ জনের নামে এফআইআর দায়ের করেছেন।তার মধ্যে তিন জনকে পুলিশ এর মধ্যেই গ্রেফতার করেছে।আরও তিনজনের খোঁজ করা হচ্ছে।২৯ এপ্রিল চতুর্থ দফায় বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল, বোলপুর ও বীরভূমে ভোটগ্রহণ রয়েছে।।