পদ খোয়া যেতে পারে দিলীপের, কে হতে পারে বিজেপির বাংলার নতুন সভাপতি?

কয়েক দিন ধরেই, বিজেপির অন্দরে গুঞ্জন উঠেছে নতুন সভাপতির। আর এই নতুন সভাপতি কে হবে তাই নিয়ে জোর চর্চায় এখন রাজনৈতিক মহল। পঞ্চায়েত নির্বাচনের আগে দিলীপ ঘোষের শারীরিক অসুস্থতার সময় থেকেই সভাপতি পরিবর্তনের গুঞ্জন ভেসে আসছিল। তবে এখন আবার নতুন করে বিতর্কের শুরু হয়েছে।

জানা যাচ্ছে দিলীপ ঘোষের শিক্ষাগত যোগ্যতা নিয়ে তৈরি হয়েছে এই বিতর্ক। দিলীপের শিক্ষা সংক্রান্ত একটি মামলা কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ বিচারাধীন। বিজেপিরই এক সময়ের রাজ্য কমিটির সদস্য অশোক সরকার এই মামলাটি করেছেন। অশোক বাবু দাবি করেছেন, মনোনয়নের সময় দিলীপ বাবু ঝাড়গ্রামের পলিটেকনিক কলেজ থেকে ডিপ্লোমা করেছেন জানিয়েছেন, তা আসলে মিথ্যা। নিজের দলের মধ্যে ক্রমশ একঘরে হয়ে পড়ছেন দিলিপ বাবু।

আর এই রকম অস্থির রাজনৈতিক পরিস্থিতি তে, দিলীপ বাবুর জায়গায় নতুন সভাপতি হিসেবে শোনা যাচ্ছে আশিস সরকারের নাম। আশিস সরকার একজন প্রবাসী বাঙালি। পঞ্চায়েত নির্বাচনের আগে থেকেই আশিষ বাবুর সভাপতি হওয়ার সম্ভাবনার বাড়ছিল।

পদোন্নতি হয়ে পারে মুকুল রায়ের। ইতি মধ্যেই দিলীপ বাবুর সঙ্গে একাধিক বার বিতর্কে নাম জড়িয়েছে মুকুল রায়ের। জানা যাচ্ছে সংগঠনের সাধারণ সম্পাদক পদে সুব্রত চট্টোপাধ্যায় এর যায়গায় মুকুল রায়ের নাম উঠে আসতে পারে। তবে এই সিদ্ধান্ত নেবে সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ঘটনা যেদিকেই যাক এই খবর নিয়েই রাজনৈতিক মহলে প্রবল জল্পনার সৃষ্টি হয়েছে।