কলকাতায় বসেও স্বাদ পেতে চান বরফের দেশের? চটপট জেনে নিন কোথায়।

একে তো প্রচন্ড হারে বেড়ে চলেছে সুর্যের তেজ, তার মধ্যে হিউমিডিটির জন্য চিটচিটে ঘাম, সব মিলিয়ে নাজেহাল অবস্থা। এই সময় ছুটির দিন বা উইকেন্ডে টুক করে ঘুরে আসতেই পারেন কনকনে ঠান্ডা বরফের দেশে। কী ভাবছেন? ঠাট্টা? একদম নয়। তবে কোথায় পাবেন বরফের দেশের সন্ধান? দেখতে থাকুন।

রাজারহাট, নিউটাউনের কাছে অ্যাক্সিস মল এই অভিনব ব্যপারটি ঘটিয়েছে কলকাতার বুকে। এখানে তৈরী হয়েছে একটি অ্যামিউসমেন্ট থিম পার্ক। পুরোপুরি বরফের দেশের আদলে। সম্পুর্ন ১৫,০০০ স্কোয়্যার ফুটের এই পার্কটিতে পাবেন ইগলু, ডিস্কো ও নানান রকম বিনোদনের ব্যবস্থা। আর সবটাই মাইনাস ৬ ডিগ্রি তাপমাত্রায়।

যারা একটু স্পোর্টসে আগ্রহী তারা স্কিয়িং করতে পারেন। ফুটবল বা বাস্কেট বল খেলার ও ব্যবস্হা আছে। পোলার বিয়ার ও খুঁজে পেতে পারেন দু-একটি। না না আসল নয়। মুর্তি। অ্যাডভেঞ্চার প্রিয় হলে চেখে নিতে পারেন ব্লিজার্ড বা বরফঝড়ের স্বাদ ও। ১০০কিমি/ঘন্টায় আছে তুষার ঝড়ের ব্যবস্থাও।

আর এই সব কিছুর খরচ পরবে মাথা পিছু ৪৯৯ টাকা। এক ঘন্টার জন্য। বরফে খেলতে খেলতে খিদে পেলে আছে ফুড কোর্ট ও। ৪৯৯ টাকার টিকিটে পাবেন জ্যাকেট, গ্লাভস ও বরফে চলার উপযোগী জুতো। পার্ক খোলা থাকে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

তাহলে আর দেরী কেন। পরিবারের সঙ্গে হোক বা বন্ধুদের হ্যাংআউট। এই গরমে স্নো-পার্ক, অ্যাক্সিস মল ই হোক ডেস্টিনেশন।