বেলাগাম দিলীপের বিরুদ্ধে মামলা দায়ের।

১০দিক২৪ ব্যুরোঃ প্রায়শই বিরোধী রাজনীতিতে বিশ্বাসী মানুষের প্রতি অশ্লীল ভাষা প্রয়োগ করে বা হুমকি দিয়ে খবরের শিরোনামে থাকেন পশ্চিমবঙ্গের বিজেপি রাজ্যসভাপতি দিলীপ ঘোষ। কিন্তু এবারে তা করেই বিপাকে পড়েছেন তিনি। সাথে বিজেপিরই আরও ৭ জন নেতা।

গত মঙ্গলবারই জলপাইগুড়িতে বিতর্কিত মন্তব্যটি করেন দিলীপ ঘোষ। বিজেপির এক কর্মসূচীতে তিনি বলেছেন "পশ্চিমবঙ্গের তৃণমূল নেতারা যেভাবে গুন্ডামি করছে, তাদের পরিস্কার বলে দিচ্ছি, হয় জেল না হলে সোজা গুলি৷ এনকাউন্টার হবে৷ কার গুলি কোথায় লাগবে কেউ জানে না৷"

এরপরই এই মন্তব্যটি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। সরাসরি খুনের হুমকি হিসাবে গণ্য করে স্বতঃপ্রণোদিত ভাবে দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা দায়ের করে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। মুলত খুনের হুমকি ও অশ্লীল শব্দপ্রয়োগের অভিযোগে মামলা করা হয়েছে। এছাড়াও আইনশৃঙ্খলা ভঙ্গ ও বিনা অনুমতিতে জেলাশাষকের দপ্তরের সামনে জমায়েতের অভিযোগও আনা হয়েছে বিজেপির বিরুদ্ধে।

অভিযুক্তের তালিকায় দিলীপ ঘোষ ছাড়াও দীপেন প্রামাণিক, বাপী গোস্বামী, দেবাশীষ চক্রবর্তী, শ্যাম প্রসাদ, তপন রায়, শিবশঙ্কর দাস ও দেবাঞ্জন দাসের নাম রয়েছে। রাজ্য রাজনীতিতে এঘটনা যে আবার বিজেপির মুখ পোড়ালো তা বলার অপেক্ষা রাখেনা।