পার্শ্বশিক্ষক দের পাশে দাঁড়ালেন সুজন, মমতাকে দিলেন চিঠি।

১০দিক২৪ঃ এই মুহূর্তে আমাদের রাজ্যে প্রায় ৫০ হাজার পার্শ্বশিক্ষক নিযুক্ত আছেন। এই পার্শ্বশিক্ষক দের জন্য সেভাবে সরকার ভাবিত নয়। সমান ভাবে কাজ করলে ও অনেক কম অর্থ আয়ের সুযোগ পান পার্শ্বশিক্ষকরা। তাই মমতা র কাছে  পার্শ্বশিক্ষক দের মাইনে বাড়ানোর জন্য আবেদন করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী।

তিনি নবান্নে চিঠি লিখে বর্তমানে পার্শ্বশিক্ষক দের অবস্থা ব্যক্ত করেন। তিনি জানান, পার্শ্বশিক্ষকেরা বিদ্যালয় স্তরে সাধারণভাবে স্থায়ী শিক্ষকদের প্রায় সমতুল্য কাজ করেন এবং তার সঙ্গে স্কুল ছুট শিশুকে বিদ্যালয়মুখী করার জন্য আরো একটি বাড়তি দায়িত্ব পালন করে থাকেন কিন্তু বেতনের ক্ষেত্রে সম কাজ করা সত্ত্বেও এক বিশাল বৈষম্য লক্ষ্য করা যাচ্ছে।

তিনি অন্যান্য রাজ্যের পার্শ্বশিক্ষক দের প্রাপ্ত অর্থের পরিমান ও যুক্ত করে জানান, রাজস্থানে প্রাথমিক স্তরের পার্শ্বশিক্ষক ৩৭০০০ টাকা পান এবং এক জন উচ্চ প্রাথমিক স্তরের ৪১১০০ টাকা পান। দিল্লিতে ৩৫৪২০ টাকা এবং ৩৮১০০ টাকা। পাঞ্জাবে ৩৭০০০ টাকা, ৪২৮০৩ টাকা। আর সেক্ষেত্রে আমাদের রাজ্যের পার্শ্বশিক্ষকরা পান ৫৯৫৪ টাকা ও ৮১৮৬ টাকা। তিনি জানান মূল্য বৃদ্ধির বাজারে এই টাকায় পার্শ্বশিক্ষকেরা সঠিক ভাবে জীবন অতিবাহিত করতে পারছেন না। তাই সরকারের দায়িত্ব তাদের পাশে দাঁড়ানোর।