ভোল বদল যাদবপুরের উপাচার্যের, পদত্যাগ করছেন না সুরঞ্জন দাস।

১০দিক২৪ ব্যুরোঃ ছাত্র দের আন্দোলনের জয় ঠিক মেনে নিতে পারেন নি, তাই পদত্যাগ করবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাস। গত বুধবার সংবাদ মাধ্যমকে পদত্যাগ করবেন বলেই জানায় তিনি। সেই মত মঙ্গলবার সকালেই বিশ্ববিদ্যালয়ের দেওয়া ল্যাপটপ ফিরিয়ে দেন তিনি। এখানেই থেমে থাকেন নি তিনি, ‘অগণতান্ত্রিক চাপে কাজ করা যাচ্ছে না।’ বলে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাত্ করে জানান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস।

তবে আজ সকাল থেকে অন্য মেজাজে দেখা যায় সুরঞ্জন দাসকে। আজ তিনি সাংবাদিকদের জানান তিনি রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরি নাথ ত্রিপাঠির সঙ্গে ব্যক্তিগত স্তরে যোগাযোগ করেছেন। তিনি রাজ্যপাল কে জানান যে শারীরিক অবস্থার অবনতির জন্যই তিনি পদ ছাড়তে চান। কিন্তু রাজ্যপাল সুরঞ্জন বাবু কে চিকিৎসকের পরামর্শ মেনে কাজ চালিয়ে যাবার জন্য অনুরোধ জানান। আর তাতেই নাকি মন গলেছে সুরঞ্জন বাবুর।

কিন্তু প্রশ্ন উঠছে, ‘অগণতান্ত্রিক চাপে কাজ করা যাচ্ছে না।’ বলে আগে দাবি করলেও এখন কেন তিনি  শারীরিক অবস্থার অবনতির কারণ তুলে ধরলেন? কেনই বা দৃঢ়তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের দেওয়া ল্যাপটপ ফিরিয়ে দিয়ে আবার তাকে বিশ্ববিদ্যালয় মুখী হতে হল? এসবের ই প্রশ্ন খুঁজছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা।