এবার হতে পারে বাংলার ঋণমকুব, আশাবাদী মমতা।

১০দিক২৪ ব্যুরোঃ ক্ষমতায় এসে থেকে বরাবরই আগের সরকারের ৩৪ বছরের ঋণ নিয়ে সরব হয়েছেন পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার তুলেছেন ঋণমকুবের দাবীও। কিন্তু প্রথমে সে বিষয় কোনো কাজের কাজ হয়নি। কিন্তু বর্তমানে ঋণমকুবের কিছু সম্ভাবনা তৈরী হয়েছে। যা রাজ্যের পক্ষে ইতিবাচক হবে বলেই দাবী রাজ্য সরকারের।

অর্থ কমিশনের কর্তারা তিনদিনের জন্য রাজ্য সফরে এসেছিলেন। তাঁরা জানিয়েছেন রাজ্যের দাবী অনুসারে ঋণমকুবের জন্য সবদিক খতিয়ে দেখা হচ্ছে। চেষ্টা করা হচ্ছে এই বিপুল পরিমাণ ঋণমকুবে কোনো সদর্থক পদক্ষেপ নেবার।

এই সফরে এসে অর্থ কমিশনের কর্তারা বিভিন্ন রাজনৈতিক দলের নেতা থেকে শুরু করে প্রশাষনিক নানান স্তরের প্রতিনিধিদের সাথে দফায় দফায় বৈঠক করেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অর্থমন্ত্রী অমিত মিত্রের সাথেও আলাদা ভাবে বৈঠক করেন তাঁরা।

কমিশনের চেয়ারম্যান এন কে সিং বলেছেন "রাজ্যের দাবী সঠিক ভাবে পেশ করা হয়েছে। আমরা সব পক্ষের মতামত শুনেছি। আগের সরকারের নেওয়া ঋণের ব্যাপারে খতিয়ে দেখে যা সিদ্ধান্ত নেবার তা নেওয়া হবে। " এই মন্তব্য ও এতগুলি বৈঠক কে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আশা রাখছেন হয়ত এবার রাজ্যের ঋণমকুবের মত কোনো সদর্থক পদক্ষেপ নেবে কমিশন।

 

পড়ুনঃ কয়েক কোটি টাকার খাদ্য কেলেঙ্কারিতে নাম জড়ালো রাজ্য সরকারের !