বিজেপিতে যোগ দেওয়া কংগ্রেস নেতারা ফিরে গেলেন কংগ্রেসে। মুখ পুড়ল দীলিপ ঘোষের।

১০দিক২৪ ব্যুরোঃ আগেই ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে তৃণমূল ভাঙ্গিয়ে দল গড়বেন বলে জানিয়েছিলেন মুকুল। সেই মত দক্ষিণ দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি ও সাধারণ সম্পাদক নীলাঞ্জন রায় কে যোগ দেওয়ানো হয় বিজেপিতে। দাবি করা হয় তার সাথে প্রায় ৩ হাজার কর্মী যোগ দিয়েছেন বিজেপিতে। প্রসঙ্গত বালুরঘাটে বিজেপি মমতার ২১ শে জুলাইয়ের পাল্টা সভা করে বিজেপিতে যোগ দান দেওয়ার জন্য সব দলের কর্মী নেতাদের আমন্ত্রণ জানান। আর এই সভায় দাবি করা হয় সব থেকে বেশি কংগ্রেস থেকেই যোগ দেন বিজেপিতে।

তবে এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই ঘটলো বিপত্তি। এবার বিজেপি ছেড়ে কংগ্রেসে ফিরছেন ব্লক স্তরের কংগ্রেস নেতারা। দক্ষিণ দিনাজপুর জেলা কংগ্রেসের সভাপতি ও সাধারণ সম্পাদক নীলাঞ্জন রায়ের সমস্ত দাবি উড়িয়ে দিয়ে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, ৩ হাজার নয় মাত্র ৩০ জন যোগ দিয়েছে বিজেপিতে। তার মধ্যে কেবল মাত্র ৩ জন জেলার নেতা। বাকি ব্লক স্তরের যাদের ভুল বুঝিয়ে বিজেপিতে যোগ দেওয়ানো হয়েছিল, তারা ২৪ ঘণ্টার মধ্যেই ভুল বুঝতে পেরে বিজেপি ছেড়ে আবার কংগ্রেসে ফিরছে।

কংগ্রেস নেত্রী মাধবী গুহ দাবি করেছেন, ব্লক স্তরের নেতাদের কংগ্রেসের সভা বলে বিজেপির সভায় নিয়ে জান নীলাঞ্জন রায়ের অনুগামীরা। তাদের বুঝে ওঠার আগেই তাদের বিজেপিতে যোগ দান করানো হয়। কিন্তু তারা তাদের ভুল বুঝতে পেরেছে, তাই নিজেরাই আবার কংগ্রেসে ফিরছে। এই ঘটনায় বিজেপির মুখ পুড়ল বলেই মত রাজনৈতিক মহলের।