বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটিতে ফুটল মুকুল। কিন্তু হাসি ফুটল না সবার মুখে।

১০দিক২৪ ব্যুরোঃ এক সময়ের দাপুটে তৃণমূল নেতা বর্তমানে বিজেপির সৈনিক। ৮ মাস ধরে বিজেপিতে রয়েছেন। সেভাবে কোন পদ না পেলেও কাজের ক্ষেত্রে কোন ত্রুটি রাখেন নি তিনি। এবার সেই কর্মফলের সুফল পেলেন মুকুল।

জানা যাচ্ছে, মুকুল রায় এবং বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায় কে বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়েছে। এই আট মাঠে পাহাড় থেকে সাগর ছুটে বেড়িয়েছেন মুকুল। এমন কি মুকুলের নেতৃত্বে তৃণমূল ভাঙাবার কাজ ও করেছে বিজেপি।

কিন্তু মাত্র ৮ মাসে মুকুলের সফল হওয়া কে মেনে নিতে পারছেন না ৮ বছর রোদ বৃষ্টি ঝরে ঘাম ঝরানো নেতারা। কয়েক বছর আগেও বিজেপি বলতে কাউকে চিনতো না বাঙ্গালার মানুষ। তখন বিজেপির নেতারা সন্ত্রাসের বিরুদ্ধে রাস্তায় থেকেছে। আর এই সন্ত্রাসের বেশিরভাগ অভিযোগই উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। আর তখন তৃণমূলের দাপুটে নেতা মুকুল রায়। আর আজ রাজনৈতিক পরিহাসে মুকুল রায় ই বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটি নেতা।

এই নিয়ে প্রকাশ্যে কেউ মুখ না খুললেও অনেকেই আলাদা ভাবে নিজেদের ক্ষোভ ব্যক্ত করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক জন বিজেপি সদস্য জানিয়েছেন, "যাদের বিরুদ্ধে আমারা লড়াই করলাম, আজ তাদের দলের লোক ই আমাদের নেতা। নারদ থেকে সারদা যাদের নাম জড়িত, দলে আজ তারাই আপন হচ্ছে।" তবে জানা যাচ্ছে মুকুল রায় বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটিতে নেবার ব্যাপারে কেন্দ্রের নেতাদের পূর্ণ সহ মত ছিল। এই বিষয়ে রাজ্যের কোন নেতা প্রকাশে এই ঘটনাকে মান্যতা দিতে নারাজ, তবে বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটিতে মুকুল ফুটলেও হাসি ফুটল না সবার মুখে।