"যাদের জেলে থাকার কথা, তারা বাহিরে। তাই আগামীকাল আমারাই জেলে যাব বিচারচাইতে।" বললেন বাম নেতা।

১০দিক২৪ ব্যুরোঃআগামীকাল সারা দেশ জুড়ে বামেদের জেল ভরো কর্মসূচী। মূলত সারা দেশ জুড়ে কৃষক আত্মহত্যার প্রতিবাদে, ন্যূনতম মজুরি ১৮ হাজার টাকা করার দাবি এছাড়া সম কাজে সম বেতনের দাবি সহ অনেক গুলি দাবি নিয়ে মাঠে নামছে সিপিএম। আগামী দিনের এই কর্মসূচীকে সাফল্যমণ্ডিত করার ডাক দিয়ে এবার মুখ খুললেন বাম নেতা শ্রমিক লাহিড়ী।

তিনি এদিন ফেসবুকে লাইভ করে আবেদন জানান। তিনি জানান, কৃষকের ধানের মূল্য ২৩৪০ টাকা দিতে হবে এটা স্বামিনাথন কমিশনের রিপোর্ট, এবং প্রতি পঞ্চায়েতে ধান সংগ্রহের কেন্দ্র খুলতে হবে কিন্তু এই নিয়ে বিজেপি সরকারের কোন হেল দোল নেই। তিনি জানান, কেরালা সরকার যদি শ্রমিকের ন্যূনতম দৈনিক মজুরি ৬০০ টাকা করতে পারে, তাহলে কেন বাংলার সরকার বা কেন্দ্রের সরকার পারবে না? এছাড়া বেকার ইস্যু নিয়েও মুখ খুলেছেন বাম নেতা, তিনি জানান, বেকার দের প্রলোভন না দেখিয়ে সরকারের উচিত তাদের হাতে কাজ তুলে দেওয়া।

এখানেই থেমে না থেকে তৃণমূল কে কটাক্ষ করে তিনি বলেন, সারদা, নারদা তে যাদের জেলে থাকার কথা, তারা জেলের বাহিরে। তাই আগামীকাল আমারা শ্রমিক,কৃষক, ছাত্র, যুবরাই জেলে যাব বিচার চাইতে। প্রসঙ্গত সারা ভারতের ৭২০ এর মধ্যে ৪৫০ টি জেলায় এই জেল ভরো কর্মসূচীর ডাক দেওয়া হয়েছে। এই কর্মসূচী কে ঘিরে বাম কর্মী সমর্থক দের মধ্যে প্রবল উদ্দীপনা চোখে পরার মত।

 

 

 

 

আমাদের খবর দেখতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেজে, ক্লিক করুন এখানে
আমাদের খবর Whatsapp এ পেতে, যুক্ত হোন আমাদের Whatsapp গ্রুপে, ক্লিক করুন এখানে