‘কন্যাশ্রী’ দিবসের শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টুইট। জানুন কিলিখলেন তিনি?

১০দিক২৪ ব্যুরোঃ কন্যাশ্রী প্রকল্প অর্থনৈতিকভাবে পিছিয়ে থাকা পরিবারকে নগদ সহায়তার মাধ্যমে মেয়েদের জীবন ও অবস্থার উন্নয়নে পশ্চিমবঙ্গের সরকার কর্তৃক গৃহীত একটি উদ্যোগ, যাতে অর্থনৈতিক সমস্যার কারণে কন পরিবার আঠার বৎসর আগে তাদের মেয়ে সন্তানের বিয়ের ব্যবস্থা না করে। এই প্রকল্পের অন্যতম অভিপ্রায় হল, আর্থিক ভাবে পিছিয়ে থাকা গরিব দুস্থ মেয়েদের উচ্চ শিক্ষার জন্য তুলে আনা। এই প্রকল্প তার নক্সা ও সুশাসনের বৈশিষ্ট্যের জন্য একাধিক জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেছে।

আজ সেই কন্যাশ্রী প্রকল্পের দিবস। ছাত্রীরা এই প্রকল্পে বার্ষিক ৭৫০ টাকা বৃত্তি পান এবং এক কালীন ২৫০০০ টাকা বৃত্তি লাভ করেন। এবার সেই কন্যাশ্রী প্রকল্পের রুপকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ‘কন্যাশ্রী’ দিবসের শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন।

 

 
We are celebrating #KanyashreeDibas today. Our internationally-acclaimed scheme, #Kanyashree won the @UN Public Service Award First Prize. We have empowered 50 lakh girl students in #Bangla through this initiative. My best wishes to the “girl child” and all students

— Mamata Banerjee (@MamataOfficial) August 14, 2018

 

 


সেখানে তিনি লিখেছেন, ‘আমরা আজ ‘কন্যাশ্রী’ দিবস পালন করছি৷ আমাদের এই প্রকল্প আন্তর্জাতিক ক্ষেত্রে সমাদৃত৷ জিতে নিয়েছে রাষ্ট্রসংঘের পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ডে প্রথম পুরস্কার৷ এই উদ্যোগের মাধ্যমে আমরা বাংলার প্রায় ৫০ লক্ষ ছাত্রীর শিক্ষা সুনিশ্চিত করতে পেরেছি৷ প্রতিটি কন্যা ও ছাত্রীকে আমার শুভেচ্ছা৷’’ তৃণমূলের পক্ষ থেকে সব জায়গায় পালন করা হচ্ছে দিনটি।

 

 

 

 

পড়ুনঃ লোকসভার আগেই তিন রাজ্যে ক্ষমতা চ্যুত হতে চলেছে বিজেপি। বলছে সমীক্ষা।

 

 

 

 

 

আমাদের খবর দেখতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেজে, ক্লিক করুন এখানে
আমাদের খবর Whatsapp এ পেতে, যুক্ত হোন আমাদের Whatsapp গ্রুপে, ক্লিক করুন এখানে