যারা সোশ্যাল মিডিয়াতে বিতর্কিত 'মিলখা সিং' এর ছবি শেয়ার করেছেনএবার 'ফাঁসবেন' তাঁরাও?

১০দিক২৪ ব্যুরোঃ গতকাল সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পরে একটি ছবি যেখানে দেখা যাচ্ছে, বইতে উড়ন্ত শিখ (The Flying Sikh) নামে খ্যাত মিলখা সিং এর পরিচয় দিয়ে গিয়ে পাঠ্য পুস্তকে মিলখা সিং এর জীবন কে নিয়ে তৈরি হওয়া সিনেমার ছবি দেওয়া হয়। যেখানে ফারহান আখতার অভিনীত "ভাগ মিলখা ভাগ" সিনেমার ছবি দেওয়া হয়। যেখানে ফারহান আখতার কে মিলখা সিং হিসেবে চিহ্নিত করা হয়েছে। সেই নিয়েই মুখ খোলেন, খোদ ফারহান আখতার।

এর পরে তৃণমূলের সাংসদ ডেরেক ও'ব্রায়ান ফারহান কে টুইট করে লেখেন, "ধন্যবাদ ফারহান। আপনার অভিযোগের ভিত্তিতে বিষয়টি খতিয়ে দেখে শিক্ষা মন্ত্রী জানিয়েছেন, সরকারি স্কুলের পাঠ্য বইতে এই ভুল হয়নি। সরকারের তরফে এই বইও প্রকাশ করা হয়নি। যে বেসরকারি সংস্থা এই বই প্রকাশ করেছে তার খোঁজ চালানো হচ্ছে। পরবর্তী সংস্করণে এই ভুল সংশোধিত করা হবে"।

এবার এই নিয়ে মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, "যাঁরা এসব করছেন, তাঁরা না জেনেই করছেন, সরকারকে কালিমালিপ্ত করার চেষ্টা করা হচ্ছে। এটা সরকারের কোনও বই নয়।" এখানেই থেমে না থেকে তিনি জানান, "এই বই যারা প্রকাশ করেছে, তাদের ধরার চেষ্টা করা হবে। কিন্তু সেই সুযোগে সরকারের গায়ে কালি ছেটাতে কেউ কেউ বিরোধী প্রচার করছে। তথ্যপ্রযুক্তি আইনের সাহায্য নিয়ে ওই ব্যক্তিদের বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নেব। শুধু তাই নয়, যাঁরা প্রথমে এটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"