সারদা, নারদা, রোজভ্যালি এই মুহূর্তে ত্রিমুখী চাপে মমতা। জেলে যাবেন কিহেভিওয়েটরা?

১০দিক২৪ ব্যুরোঃ সামনে লোকসভা ভোট। ক্রমশ বিজেপি বিরোধী জোটের মুখ হয়ে উঠছেন মমতা। আর তাই কি মমতা এবার চাপে ফেলতে চাইছে বিজেপি? এমন ই আশঙ্কা প্রকাশ করেছিলেন মমতা ২১ এর মঞ্চ থেকে। তিনি সেদিন জানিয়েছিলেন যে বিজেপির বিরুদ্ধে মুখ খুলছেন বলে এবার তার বিরুদ্ধে বিজেপি সিবিআই পাঠাতে পারেন। এমন কি মুখ্যমন্ত্রীকে আইনি পরিস্থিতি থেকে বাঁচাতে বিধানসভায় আনার চেষ্টা হয় নতুন আইন। যা পাশ করা যায়নি।

তবে মুখ্য মন্ত্রীর আশঙ্কাই সত্যি হচ্ছে বলে মনে করছেন অনেকে। ইতি মধ্যেই সারদা, নারদা এবং রোজভ্যালি  এই তিনতে কেলেঙ্কারি তে নাম জড়িয়েছে মমতা সরকারের। এবার লোকসভার আগেই হঠাৎ করে তিনটে তদন্ত ই গতি পেয়েছে নতুন মাত্রায়।

যেখানে আজ ই সারদা তদন্তে সিবিআই ডেকে পাঠিয়েছে চারজন আইপিএস অফিসার কে। এই চার জন অফিসার কে ডাকায় চাপে পরতে হচ্ছে সরকার কে। একই রকম ভাবে নারদা কাণ্ডে শুভেন্দু অধিকারীর হিসাবরক্ষককে এবার তলব করা হয়েছে ইডির পক্ষ থেকে। এর আগেই শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, ম্যাথুর কাছে পাওয়া টাকা খরচ হয়েছে নির্বাচনে। এবার সেই নির্বাচনে খবর সম্পর্কেই জানার জন্য ডাকা হচ্ছে হিসাবরক্ষককে। বাদ যায়নি রোজভ্যালি ও। যদিও রোজভ্যালি কাণ্ডের প্রথম চার্জশিটে নেই কোন হেভিওয়েটের নাম, কিন্তু কিছু দিনের মধ্যেই দ্বিতীয় চার্জশিট বের হতে চলেছে বলে জানা যাচ্ছে। সেখানে হেভিওয়েট নেতা দের নাম থাকলে ও থাকতে পারে বলে মনে করছেন অনেকেই।

সব মিলিয়ে লোকসভা ভোটের আগে সারদা, নারদা, রোজভ্যালি এই মুহূর্তে ত্রিমুখী চাপে পড়তে হচ্ছে মমতা সরকার কে।