Homeরাজ্যকৃষিতে রাজ্য সরকারের কাজের খতিয়ান বের করতে, এবার সমীক্ষা চালাচ্ছে রাজ্য সিপিএম।

কৃষিতে রাজ্য সরকারের কাজের খতিয়ান বের করতে, এবার সমীক্ষা চালাচ্ছে রাজ্য সিপিএম।

১০দিক২৪ ব্যুরোঃ সারাদেশে কৃষকরা খুবই খারাপ পরিস্থিতির সম্মুখীন। নানান কৃষক বিরোধী নীতি ক্রমশ তাদের ঠেলে দিচ্ছে আত্মহত্যার দিকে, কিন্তু এরাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর দাবী সম্পূর্ণ অন্যরকম। তিনি দাবি করেছেন, তার রাজ্যে কৃষকরা অনেকটাই ভালো আছে। তাদের গড় আয় আগের থেকে তিনগুন বৃদ্ধি পেয়েছে বলেই দাবী তাঁর।

কিন্তু এই দাবিকে নস্যাৎ করে মাঠে নেমেছে রাজ্য সিপিএমের কৃষক সংগঠন আগামী ৯ আগস্ট সারা রাজ্য জুড়ে ক্ষেতমজুরদের নিয়ে জেল ভরো কর্মসূচি নিয়েছে কৃষক সংগঠন। তার আগেই রাজ্য সরকারের কাজের খতিয়ান বার করে তাদের চাপে ফেলতে চাইছে সংগঠনটি। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক অধ্যাপককে সমীক্ষা চালাবার দায়িত্ব দিয়েছে কৃষক সংগঠন। বর্ধমান পূর্ব ও পশ্চিম, মেদিনীপুর, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, জলপাইগুড়ি সহ ১০ টি জেলাকে বেছে নেওয়া হয়েছে এই সমীক্ষার জন্য। এরই মধ্যে রাজ্যের বিরোধী বেশ কিছু রিপোর্ট জমা পড়েছে বলেই খবর সূত্রের।

ফলে কৃষক সংগঠন নেতারা কৃষকদের আয় বৃদ্ধি হওয়ায় ছাড়াও পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি কৃষক আত্মহত্যা ইত্যাদি নানান ইস্যুতে রাজ্য ও কেন্দ্রের চেপে ধরতে চলেছে সিপিএমের কৃষক সভা। এখন দেখা যাক বাম সংগঠন কতটা হারানো গৌরব ফিরে পায় এই নয়া কর্মসূচিতে।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.