Homeরাজ্য“বাংলা এবং বাঙালি বিরোধী বিজেপি” আসামের পাশে দাঁড়াতে মুখ খুলেলন সুজন চক্রবর্তী।

“বাংলা এবং বাঙালি বিরোধী বিজেপি” আসামের পাশে দাঁড়াতে মুখ খুলেলন সুজন চক্রবর্তী।

১০দিক২৪ ব্যুরোঃ আজ সোমবার আসামের জাতীয় নাগরিক নিবন্ধনের (এনআরসি) তালিকা প্রকাশিত হয়েছে। আর এই প্রকাশিত তালিকা দেখেই ঘুম ছুটেছে আসামবাসির। জানা যাচ্ছে ৩ কোটি ২৯ লাখ মানুষ আবেদন করেছিলেন নাগরিক নিবন্ধনের কিন্তু নাম উঠেছে মাত্র ২ কোটি ৮৯ লাখ মানুষের। প্রায় ৪১ লাখ ‘ভারতীয়’ নাম নেই এই তালিকায়। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আর এই ঘটনার সামনে আশার পর ই বাংলার বিধান সভা উত্তপ্ত হয়। এই নিয়ে মুখ খোলেন বাম নেতা সুজন চক্রবর্তী। তিনি এদিন সাংবাদিক দের জানান, ” বিজেপি আদ্যোপান্ত বাংলা বিরোধী, বাঙালি বিরোধী। আসামের এই পদক্ষেপ এটাই প্রমাণ করছে। বাংলার সভ্যতা, সংস্কৃতি মনোভাবের সঙ্গে বিজেপির মনোভাব যায়না, তা বিজেপি স্পষ্ট প্রমাণ করে দিচ্ছে।” এখানেই থেমে না থেকে তিনি জানান, “বিজেপি কোন দিন রবীন্দ্রনাথ কে মান্যতা দেয় নি। অমর্ত্য সেন কেও কুরুচির মন্তব্য করেছে বিজেপি।” বাঙ্গালার সংস্কৃতি সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, “বিজেপি বাংলার সংস্কৃতি কে নষ্ট করে সেখানে রাম নবমী এবং হনুমান মন্দির আমদানি করছে।”

আসাম প্রসঙ্গে তিনি জানান, “১৯৭১ সালের জন্ম সার্টিফিকেট অনেকের কাছেই থাকে না। ১৯৭১ সালের ভোটার লিস্ট ও কারুর কাছে নেই। আধার কার্ড থাকলে ও ১৭৭১ এর আগে কার্ড না থাকলে তাকে গুরুত্ব দেওয়া হচ্ছে না।” তৃণমূলের বিরুদ্ধে ও তিনি বলেন, তৃণমূল ভুল করেছে হাতে ধরে বাংলায় বিজেপি কে এনে। তিনি জানান, এর বিরুদ্ধে আসাম সরকারের সঙ্গে যোগাযোগ করেছে বামেরা। এই ঘটনার প্রতীবাদ জানিয়ে সারা দেশ জুড়ে পথে নামবে সিপিএম।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.