Homeরাজ্যবিশ্ববাংলা লোগো নিয়ে এবার চাপের মুখে পরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিশ্ববাংলা লোগো নিয়ে এবার চাপের মুখে পরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

১০দিক২৪ ব্যুরোঃ বিশ্ববাংলার লোগো কার? তৃণমূলের না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের? এই নিয়ে বিতর্ক চলছিল বাংলায়। মুকুল রায় থেকে শুরু করে সব বিরোধীরাই এই ইস্যু তে তৃণমূল কে কার্যত “চোর” বলে আখ্যায়িত করেন। এই নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল কলকাতা হাইকোর্টে। আর আজ সেই মামলার শুনানির হয়।

সিদ্ধার্থ দাস, বিশ্ববাংলার লোগো নিয়ে এই মামলা টি দায়ের করেন। সিদ্ধার্থ দাসের আইনজীবী মীনাক্ষী অরোরা ও আইনজীবী পার্থ ঘোষ এই নিয়ে আজ রাজ্যকে তুলোধোনা করেন। তারা জানান, যে একই লোগোর মালিক কিভাবে দুজন হতে পারে?

জানা যাচ্ছে ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে অভিষেক বন্দ্যোপাধ্যায় ট্রেডমার্ক রেজিস্ট্রেশন অথরিটি অফ ইন্ডিয়ার কাছে বিশ্ব বাংলার লোগোর মালিকানা পেতে আবেদন জানান। আবার ২০১৪ সালে আবার রাজ্য সরকার ট্রেডমার্ক রেজিস্ট্রেশন অথরিটি অফ ইন্ডিয়ার কাছে বিশ্ব বাংলার লোগোর মালিকানা পেতে আবেদন জানান। কিন্তু যেহেতু অভিষেক বন্দ্যোপাধ্যায় আগে আবেদন জানান, তাই রাজ্য সরকারের আবেদন কে ট্রেডমার্ক রেজিস্ট্রেশন অথরিটি অফ ইন্ডিয়ার খারিজ করে দেয়।

২০১৭ সালে মুকুল রায় বিশ্ববাংলা নিয়ে আসরে নামেন, আর তার পরই অভিষেক জুন মাসে নিজের আবেদন প্রত্যাহার করে নতুন আবেদন করেন। এর পরে ২০১৮ সালের ৭ই জুন ট্রেডমার্ক রেজিষ্ট্রেশন অথরিটি অফ ইন্ডিয়া রাজ্য সরকারকে বিশ্ব বাংলার লোগোর মালিকানা দেয়।

আর এতেই উঠেছে প্রশ্ন, ২০১৩ সাল থেকে পাঁচ বছর রাজ্য সরকার অনেক যায়গায় ব্যবহার করেছেন বিশ্ববাংলার লোগো। তাহলে এই বিপুল অর্থ কোথায় গেল? এই ঘটনা প্রকাশ্যে আসতেই আপাতত চাপের মুখেই রয়েছেন তৃণমূলের যুবরাজ।

পড়ুনঃ মুখ্যমন্ত্রীর কপালে ভাঁজ, মদন-সুদীপের পর এবার কি মমতা? সরকারের পদক্ষেপে বাড়ল জল্পনা।

FOLLOW US ON:
৪ দিন ধর
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.