Homeরাজ্যবিজেপির মত AC বাসে নয়, রোদে ঘাম ঝড়িয়েই লাল ঝাণ্ডার লড়াই জারি রাখল বামকর্মীরা।

বিজেপির মত AC বাসে নয়, রোদে ঘাম ঝড়িয়েই লাল ঝাণ্ডার লড়াই জারি রাখল বামকর্মীরা।

১০দিক২৪ ব্যুরোঃ এই মুহূর্তে রাজ্যের মাটিতে প্রধান বিরোধী শক্তি কে? লোকসভার আগে নিজেদের ক্ষমতা ঝালিয়ে নিয়ে ময়দানে নেমেছে সবাই। এক দিকে বিজেপির রথ যাত্রা আবার অন্য দিকে বাম কৃষক সংগঠনের ডাকে সিঙ্গুর থেকে রাজভবন অভিযান। কে এগিয়ে এই নিয়েই চর্চা চলছে জাতীয় রাজনীতিতে। কখন ও সংবাদ মাধ্যমে এগিয়ে বিজেপি, আবার কখন ও পথে নেমে নজর কাড়ছে বামেরা। তবে এই তর্কের বাইরেও এক নতুন নজীর গড়ল বাম সংগঠন গুলি।



বিজপির ইতিমধ্যেই রাজ্যের রথযাত্রার কর্মসূচী ঘোষণা করেছে, যেখানে রথ এ চেপে প্রচারে নামবেন জাতীয় স্তরের হেভিওয়েট নেতারা। তবে বিজেপির রথ আদতে একটি Air Conditioned বাস, যেখানে চেপে ঘুরবেন বিজেপির হাই-প্রোফাইল নেতারা।

আর অন্য দিকে  আজ সকালে সিঙ্গুর থেকে রাজভবন অভিযানে নামে বাম কৃষক সংগঠন গুলি। পায়ে হেঁটে ঘাম ঝরিয়েই পথের দখল নেন অন্নদাতারা। শুধু কর্মীরাই নন, নেতারাও সমান ভাবে ঘাম ঝরান। এখানেই শেষ নয়। রাজভবন যাবার পথে আজ বালিতে রাত্রিবাস করবে মিছিলে উপস্থিত মানুষ। না কোন AC হোটেলে নয়,বরং এলাকার কমরেড, কর্মী ও সমর্থক দের বাড়িতে। সেখানেই তাদের বাড়িতে রাতের খাবার খেয়ে বিশ্রাম নিয়ে আবার সকালে পথ হাঁটা শুরু করবে মিছিল। এক দিকে অচেনা কমরেড কৃষক দের সঙ্গে যেমন কষ্ট যন্ত্রণা ভাগের সুযোগ পাবেন মানুষ, তেমনই জনসংযোগের হাতিয়ার হয়ে উঠেছে এই রাত্রি নিবাস।



আর এতেই উঠছে প্রশ্ন, বামেরা যেখানে রাজ্যে ঘাম ঝরিয়ে রাস্তায় নামতে পারছে, সেখানে বিজেপি নেতারা প্রচারে নামেছেন Air Conditioned বাসে। তবে এই কর্মসূচী যে ব্রিগেডের আগে বাম কর্মী সমর্থক দের বাড়তি অক্সিজেন জোগাল তা আর বলার অপেক্ষা রাখে না।


FOLLOW US ON:
"BJP তৃণমূ
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.