Homeরাজ্যতৃণমূল বিজেপি কে পিছনে ফেলে, ব্রিগেড নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচার তুঙ্গে তুলল CPIM

তৃণমূল বিজেপি কে পিছনে ফেলে, ব্রিগেড নিয়ে সোশ্যাল মিডিয়াতে প্রচার তুঙ্গে তুলল CPIM

১০দিক২৪ ব্যুরোঃ ব্রিগেড সমাবেশকে ঘিরে এবার নতুন উদ্যোগে সিপিআইএম। এতে যতটা কাছাকাছি আসা যাবে নবীনপ্রজন্মের আবার ঠিক ততটাই প্রচার ছড়াবে দলের নীচের স্তর অবধি।

সিপিআইএমের সোশ্যাল মিডিয়া টিম এই ব্যাপারে উদ্যোগ নিতে চলেছে। সিপিআইএমের উদ্যোগে ৩রা ফেব্রুয়ারি ব্রিগেড সমাবেশকে সামনে রেখেই এই কর্মসূচী নিয়েছে সিপিআইএমের সোশ্যাল মিডিয়া। ৮০১৭৯২১৮৬৬ এই নম্বরে পাঠাতে হবে ব্রিগেড সমাবেশ নিয়ে পোস্টার, গ্রাফিক্স বা কবিতা। নিজের এলাকার কর্মসূচীর ছবি, ব্রিগেড নিয়ে কোনো বিশেষ স্মৃতিও ভাগ করে নেওয়া যাবে এখানে। ‘কেন ব্রিগেড আসা?’ এই বিষয় এক মিনিটের ভিডিও প্রস্তুত করেও পাঠানো যাবে এখানে। এইসব ছবি ভিডিও ব্যবহার হবে আগামী ৩রা ফেব্রুয়ারি ব্রিগেডের প্রচারে।



মূলত সিঙ্গুরের কৃষক-মিছিলে সোশ্যাল মিডিয়ার প্রচার ভালো ফলপ্রসূ হয়েছে। এছাড়াও এই উদ্যোগের মধ্যে প্রত্যন্ত জায়গার ব্রিগেডকে ঘিরে কর্মসূচীও প্রচারের আলোয় তুলে আনতে চাইছে সিপিআইএম সোশ্যাল মিডিয়া। এর মাধ্যমে তারা চাইছে রাজ্যের সব কর্মীদের সাথে একটি সম্পর্ক গড়ে তুলতে। এই উদ্যোগ নেওয়া হয়েছে সম্পূর্ণ সোশ্যাল মিডিয়া টিমের পক্ষ থেকেই।



প্রসঙ্গত, বামেদের ব্রিগেডের আগেই তৃণমূলের ব্রিগেড হতে চলেছে, ১৯ এ জানুয়ারি। ব্রিগেড প্রায় এগিয়ে এলে ও সোশ্যাল মিডিয়ার প্রচারে তাদের সেভাবে দেখা জাচ্ছে না। ৫ রাজ্য নির্বাচনে কংগ্রেসের ভাল ফলের ফলে, কিছুটা চিন্তিত তৃণমূল শিবির। তৃণমূলের আইটি সেলের পক্ষ থেকে “বাঙালি প্রধানমন্ত্রী চাই” এর প্রচার ও তাই গতি হারিয়েছে। আর অন্য দিকে বিজেপি ব্রিগেড বা রথ যাত্রা তে কোন সবুজ সংকেত না মেলায়, সোশ্যাল মিডিয়াতে কার্যত ‘ঠুঁটো জগন্নাথ’ এর ভুমিকায় দেখা যাচ্ছে বিজেপি শিবির কে।


FOLLOW US ON:
'হিজড়া
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.