Homeখেলা‘প্রয়োজনে ফ্রীতে কোচিং করাবো’ বললেন মারাদোনা।

‘প্রয়োজনে ফ্রীতে কোচিং করাবো’ বললেন মারাদোনা।

১০দিক২৪ ব্যুরো: ২০১৮ এর বিশ্বকাপ থেকে ইতিমধ্যে বিদায় ঘটে গেছে, বিশ্ব ফুটবলের মহারথী দল আর্জেন্টিনার। তবে এ ঘটনা একেবারে অবিশ্বাস্য ও ছিলোনা। এবারে শুরু থেকেই নিজেদের পরিচিত ছন্দে ছিলোনা নীল-সাদা ব্রিগেড। অতিকষ্টে শেষ ষোলোয় যেতে পারলেও শেষরক্ষা করতে পারলেন না মেসি-ডি মারিয়া-মাসচেরানোরা। ফ্রান্সের কাছে ৪-৩ ব্যবধানে হেরে এবারের মত বিশ্বকাপ অভিযান থেমে যায় আর্জেন্টিনার।

এই প্রসঙ্গেই এবার মুখ খুললেন আর্জেন্টাইন তারকা ফুটবলার মারাদোনা। মারাদোনার নেতৃত্বেই ১৯৮৬ সালে শেষবার বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিলো আর্জেন্টিনা। ২০১৮ এর বিশ্বকাপে আর্জেন্টিনার প্রতিটি ম্যাচেই বেশ বর্ণময় উপস্থিতি ছিলো মারাদোনার। সে আর্জেন্টিনার হারে ভেঙে পড়াই হোক বা দুহাত ছড়িয়ে জয়ের আনন্দ প্রকাশ। আবার চোখের সামনেই তাকে দেখতে হয়েছে ৪-৩ ব্যবধানে ফ্রান্সের কাছে হেরে তাঁর নিজের দলের বিদায়।

সম্প্রতি ভেনেজুয়েলার একটি টিভি শো-এ তাঁকে জিজ্ঞাসা করা হয় যদিও দলের বর্তমান কোচ জর্জ সাম্পাওলির সাথে চুক্তি ২০২২ সাল পর্যন্ত তাও তাঁকে বলা হলে তিনি কী আবার আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেবেন? জবাবে মারাদোনা জানিয়েছেন খুব আনন্দের সাথেই তিনি এই দায়িত্ব পালন করবেন। তিনি আরও জানান এই কাজটি তিনি সম্পুর্ণ বিনামূল্যেই করবেন। কোচ হবার বিনিময় তাঁর কিছুই প্রয়োজন নেই।

প্রসঙ্গত এর আগেও ২০১০ সালের বিশ্বকাপে তিনি আর্জেন্টিনার কোচ ছিলেন। সেবারে জার্মানীর কাছে ৪-০ গোলে হেরে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়। বর্তমানে আর্জেন্টিনার এই পারফরম্যান্স সম্পর্কে তাঁকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন “এটা খুবই দুঃখজনক। দেখে খুবই খারাপ লাগে যে আমরা যেটা অনেক কষ্ট করে গড়ে তুলেছিলাম, সেটা আমরাই কীভাবে ধ্বংস করে ফেলেছি।”

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.