Homeদেশঅনাহারে মৃত্যুর সমীক্ষায় ১১৯ টি দেশের মধ্যে ১০০ পেল ‘ডিজিটাল ইন্ডিয়া’।

অনাহারে মৃত্যুর সমীক্ষায় ১১৯ টি দেশের মধ্যে ১০০ পেল ‘ডিজিটাল ইন্ডিয়া’।

১০দিক২৪ ব্যুরোঃ কিছু দিন আগেই দেশের মধ্যে খোদ দিল্লিতেই অনাহারে মৃত্যু হয়েছে ৩ শিশুকন্যার। এবার বিশ্বজুড়ে না খেতে পাওয়া মানুষের সমীক্ষাতে ১০০ পেল গর্বের ‘ডিজিটাল ইন্ডিয়া’। জানা যাচ্ছে ইন্টারন্যাশানাল ফুড পলিসি রিসার্চ এর সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, চীন, নেপাল, মায়ানমার, এমনকি বাংলাদেশের থেকেও পিছিয়ে থাকলো ভারত।

ইন্টারন্যাশানাল ফুড পলিসি রিসার্চের রিপোর্ট অনুযায়ী বিশ্ব ক্ষুধা সূচকে রিপোর্টে বলা হয়েছে, দেশের অর্ধেকের বেশি শিশু অপুষ্টির শিকার, এবং দেশের অর্ধেকের বেশি শিশু দের রাতে না খেয়ে থাকতে হয়। ১১৯ টি দেশের মধ্যে ভারতের স্থান ১০০ নম্বরে। চিনের স্থান ২৯, ভারতের থেকে ভালো অবস্থানে রয়েছে প্রতিবেশী নেপাল ৭২, মায়ানমার ৭৭, এবং বাংলাদেশ ৮৮। একমাত্র পাকিস্থান পিছিয়ে রয়েছে ভারতের থেকে পাকিস্থান রয়েছে ১০৬ নং এ।

আর এতেই কালি লেগেছে ৫৬ ইঞ্চির ছাতিতে। ভারতের বুকে ডিজিটাল ইন্ডিয়ার কথা বলা হলে ও গরীব মানুষ রা উপেক্ষিত থাকছে বলেই মত জানিয়েছেন সমাজবিদরা। তাদের মতে উন্নয়নের ঢাকঢোল পেটানো সরকার অনাহারে মৃত্যু কে অসুস্থতা বা অন্য কোন কারণজনিত মৃত্যু বলে উপস্থাপন করছে। দেশের মধ্যে ‘আচ্ছে দিন’ এলেও দেশের শিশুরা অভুক্ত বলেই চোখে আঙ্গুল দিয়ে দেখাচ্ছে এই রিপোর্ট।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.