Homeপ্রচ্ছেদভয়াবহ বন্যার গ্রাসে বিপর্যস্ত ইরান।

ভয়াবহ বন্যার গ্রাসে বিপর্যস্ত ইরান।

১০দিক২৪ ব্যুরোঃ অতিরিক্ত বৃষ্টির কারনে ইরানে প্রাণঘাতী বন্যা দেখা দিয়েছে।ভয়াবহ বন্যার গ্রাসে বিপর্যস্ত ইরান। জলের নীচে তলিয়ে গিয়েছে প্রায় ৪,৫০০টি গ্রাম।জলের প্রচণ্ড তোড়ে ভেঙে গুঁড়িয়ে গিয়েছে ১৪,০০০ কিমি পাকা সড়ক।ধসে পড়েছে ৭২৫টি সেতু।সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের উত্তর পশ্চিম প্রান্ত।

আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন,অসময়ে এরকম বৃষ্টির জন্য ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। সাধারণত বছরের এই সময়ে ইরানে প্রখর গরম থাকে।তার বদলে এ বছর প্রবল বর্ষণ হওয়ায় ইরানের নদীর গুলির জলধারণ ক্ষমতা অতিক্রম করে।ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুলরেজা রহমানি ফাজি জানিয়েছেন, দেশের ২৫টি প্রদেশ বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আবহাওয়াবিদরা এও জানিয়েছেন, মূলত রুক্ষ এবং শুকনো মাটিতে বালির ভাগ বেশি থাকার কারণেই বন্যা এত বিপজ্জনকভাবে হয়েছে। আগামী শনিবার পর্যন্ত প্রবল বর্ষণ চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। এই বন্যার জন্য মানুষ বিঘ্নিত হয়েছে।বন্যা বিধ্বস্ত এলাকায় ত্রাণ পৌঁছতে সমস্যায় পড়েছেন ইরানের বিপর্যয় মোকাবিলা বিভাগের কর্মীরা।কিছু কিছু জায়গায় বন্যার জন্য পরিস্থিতি এতটাই খারাপ যে যেখানে মানুষ পৌঁছাতে পারছে না।এই অবস্থায় ইরানবাসীরা খুবই চিন্তায় রয়েছে।

FOLLOW US ON:
"১০০ বার
Rate This Article:
NO COMMENTS

LEAVE A COMMENT