বর্ষার দরকারী মেকআপ। দেখে নিন আপনি তৈরি তো?

বিনোদন রূপচর্চা

১০দিক২৪ ব্যুরোঃ বর্ষার মরসুম যেমন ভালো তেমনই আবার খারাপ। বাড়িতে থাকলে তো কোনও সমস্যাই নেই। কিন্তু যারা বাইরে বেরোন? সে স্টুডৈনাট হোন বা কর্মরতা। তাছাড়া টুকটাক অনুষাঠান বাড়ি ও তো থাকে। সেখানেই হয় সমস্যা। বর্ষাকালের ঠিকঠাক মেকআপ নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। তাই আজ আমরা নিয়ে এসেছি বর্ষাকালের সবচেয়ে দরকারি কয়েকটি মেকআপ কিট নিয়ে। চটপট চোখ বুলিয়ে নিন আর রিঅ্যারেঞ্জ করে নিন আপনির মেকআপ ব্যাগ।

কমপ্যাক্ট পাউডার
বর্ষাকালে সব থেকে প্রয়োজনীয় মেকআপ কিট হল এটি। বর্ষায় মুখ একটুতেই তেলতেলে দেখায়। তাছাড়া হঠাৎ আসা বৃষ্টিতেই ফাউন্ডেশন গলে এক বিশ্রী সমস্যা হতে পারে। অতএব লিকুইড ফাউন্ডেশন তুলে রাখুন, সে জায়গায় আনুন কমপ্যাক্ট পাউডার। মুখের উজ্জ্বলতা বাড়বে, তেলতেলেভাবও থাকবে না।

চোখের মেকআপ
শুধু বর্ষা বলে নয়, যে কোনও মরশুমেই নিজেকে উজ্জ্বল দেখাতে এটা মাস্ট। আর কিচ্ছু না থাকলেও প্রত্যেক মহিলার কিটে আইলাইনার, কাজল আর মাসকারা থাকেই। তবে এ মরসুমে যা দরকার তা হল অবশ্যই যেন এগুলো ওয়াটারপ্রুফ হয়। তাতে আচমকা বৃষ্টি নামলেও জলে ধুয়ে যাবেনা।

ঠোঁটের যত্ন
বর্ষায় ঠোঁট ফাটার সমস্যায় ভোগেন অনেকেই। দীর্ঘ সময় এসিতে থাকলেতো আর কথাই নেই। সমস্যা আরও বাড়ে। তাই ভোগান্তি এড়াতে ব্যাগে রেখে দিন রঙিন লিপবামের ছোট্ট কৌটো। ঘণ্টায় ঘণ্টায় লাগিয়ে নিন। করতে পারেন স্ক্রাবিং ও। এক চিমটি চিনিতে মধু মিশিৎে ঠঁটে ঘষুন। নিমেষে পাবেন মসৃন ঠোঁট। এবার লাগিয়ে নিন পছন্দের লিপবাম। লিপবাম পছন্দ না হলে ময়েশ্চারাইজ়িং ম্যাট লিপস্টিকও ব্যবহার করতে পারেন। চেরি, ফুশিয়া পিঙ্ক বা যে কোনো উজ্জ্বল রঙের লিপস্টিক একঘেয়ে বৃষ্টির মনখারাপ নিমেষে কাটিয়ে দেবে। তবে ক্রিমি লিপস্টিক এড়িয়ে চলুন।

সুগন্ধী
বর্ষা মানেই সারাদিন বৃষ্টি,স্যাঁতসেঁতে ভাব আর মনখারাপ। সব মনখারাপ নিমেষে ঝেড়ে ফেলে দ্রুত চনমনে হয়ে উঠতে হাতের কাছে রাখুন পছন্দের যেকোনো সুগন্ধী। দরকারে একটা দুটো স্প্রে, ব্যস। পছন্দের সুগন্ধে খুশী হয়ে যাবে মন।