Homeরাজ্য‘প্রয়োজনে নিজেই আসাম যাব।’ আসামের পাশে দাঁড়ালেন মমতা।

‘প্রয়োজনে নিজেই আসাম যাব।’ আসামের পাশে দাঁড়ালেন মমতা।

১০দিক২৪ ব্যুরোঃ ৪০ লক্ষ মানুষের নাম বাদ রেখে আসামে জাতীয় নাগরিক পঞ্জীর চূড়ান্ত খসড়া প্রকাশিত হয়েছে। আর এই নিয়েই বিজেপির বিরুদ্ধে মুখ খুলেছে সব রাজনৈতিক দল। বাংলার বাম, কংগ্রেস, তৃণমূলের গলাতেও এই ইস্যু তে এক সুর। আর এই নিয়েই এবার আসামের পাশে দাঁড়াবার কথা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানারজ্যি।

তিনি এদিন সাংবাদিক দের জানান, দেশে বিভাজন তৈরি করতেই আসামে নাগরিকত্ব তালিকা করেছে বিজেপি। মমতা বলেন, ‘তারা ভারতীয় নাগরিকদের নিজ ভূমে পরবাসী করতে চায়। যারা বিজেপিকে ভোট দেয় না তাদেরকেই টার্গেট করা হয়েছে।’ এ ব্যাপারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করবেন বলেও জানিয়েছেন, মমতা। ‘আমি সংসদ সদস্যদের একটি দল আসামে পাঠাচ্ছি। প্রয়োজনে নিজেই যাব।’ বলেন মমতা। রাজ্য বিজেপির নীতিকে ‘ভাগ কর এবং শাসন কর’ নীতির সঙ্গে তুলনা দেন পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী। বলেন, ‘আসামের অনেক মানুষকে একঘরে করা হবে, ধ্বংস হবে মানবতা।’

এই দাবি নিয়ে মুখ খুলেছেন বাম নেতা সূর্য বাবু ও, তিনি সাংবাদিক দের জানান, “বিধানসভার অধিবেশন এখন চলছে, সেখানেও সর্বদলীয় প্রস্তাব নেওয়ার লক্ষ্যে আলোচনার উদ্যোগ নেওয়া উচিত সরকারের। পশ্চিমবঙ্গের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার ও সহমতের ভিত্তিতে মুখ্যমন্ত্রীর উচিত বিধানসভার সর্বদলীয় প্রতিনিধিদের নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলে সমাধানের জন্য চাপ সৃষ্টি করা।”

তবে এই ঘটনার পক্ষে মত দিয়েছে রাজ্য বিজেপি। উল্টে বিজেপি দাবি করেছে “বিজেপি ক্ষমতায় এলে অসমের মতো বাংলাতেও একইভাবে বাংলাদেশিদের ঘাড়ধাক্কা দিয়ে বাংলা ছাড়া করব৷ যারা বিরোধিতা করবে, তাদেরও ঘাড়ধাক্কা দিয়ে তাড়িয়ে দেওয়া হবে৷” তবে বাম কংগ্রেস তৃণমূল এর বিরুদ্ধে এক সাথে এই ঘটনার নিন্দা করেছে।

FOLLOW US ON:
"বাংলা এ
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.