Homeরাজ্যমমতার পরামর্শ কাজে এলোনা। দুরত্ব বাড়ালো কংগ্রেস।

মমতার পরামর্শ কাজে এলোনা। দুরত্ব বাড়ালো কংগ্রেস।

১০দিক২৪ ব্যুরোঃ গত বিধানসভা ভোট থেকেই রাজ্যে জোট বেঁধেছেন কংগ্রেস ও বামপন্থীরা। ভোটে লড়া থেকে শুরু করে, তাঁরা বিভিন্ন কর্মসূচীও নিয়েছেন একসঙ্গে। আর এই জোটকেই এবার ২১শের মঞ্চ থেকে কটাক্ষ করেছিলেন তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়।

কংগ্রেসকে কটাক্ষ করে তিনি বলেছিলেন কেন্দ্রের কংগ্রেসকে তৃণমূল নানাভাবে সাহায্য করেছে। কংগ্রেসের ডাকে সামনের লোকসভা ভোটে বিরোধী জোটেও সামিল হবে তৃণমূল। কিন্তু রাজ্যে সিপিএমের সাথে মিলে কংগ্রেস তাদের বিরোধিতা করছে। তা চলতে পারেনা বলেই বলেছেন মমতা। তাঁর কথায় যদি কংগ্রেসকে হারাধো গৌরব ফিরে পেতে হয়, তবে অবিলম্বে রাজ্যে তাদের অবস্থান ঠিক করতে হবে ও সিপিএমের সাথে জোট ছাড়তে হবে।

কিন্তু আপাতত জোট থেকে সরবার যে কোনো সম্ভাবনাই নেই তা ফের একবার বুঝিয়ে দিলেন রাজ্য কংগ্রেস নেতারা। মেডিক্যাল কলেজের ছাত্রদের পাশে দাঁড়াতে সিপিএমের সাথে যৌথ কর্মসূচী গ্রহণ করেছিলেন তাঁরা। এবং এটি ছাড়াও কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কংগ্রেসের ডাকে তৈরী হওয়া মহাজোটে সম্ভবত বাদ পড়তে চলেছেন মমতা। যা রাজনৈতিক ভাবে সাথে না থাকার বার্তাই বহন করছে। অবশ্য তৃণমূলের অভ্যন্তর থেকে এসব নিয়ে কোনো প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.