Homeদেশএবার ইভিএম মেশিন ভেঙ্গে গ্রেফতার বিধায়ক।

এবার ইভিএম মেশিন ভেঙ্গে গ্রেফতার বিধায়ক।

১০দিক২৪ ব্যুরোঃ বৃহস্পতিবার প্রথম দফার ভোট গ্রহণ শুরু হয়েছে।ভোট কেন্দ্রে নিজের ভোট দিতে গিয়েছিলেন বিধায়ক।বিধায়কের নাম হল মধুসূদন গুপ্ত। ভোট কর্মীদের ব্যবহার তার পছন্দ হয়নি তাই তিনি সেই ক্ষোভে আছড়ে ভেঙে ফেললেন ইভিএম মেশিন।

বুথের মধ্যে থাকা ভোটকর্মীরা তাঁর সঙ্গে ভালো ব্যবহার করেনি।সেই কারণে প্রতিবাদ দেখিয়ে বুথের মধ্যে থাকা ইভিএম মেশিন ভেঙে দিয়েছেন তিনি।তিনি নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে গিয়েছিলেন।একজন মানুষ যিনি ওই বুথের মধ্যে ছিলেন তিনি সমস্ত ঘটনাটিকে মোবাইল ক্যামেরা ভিডিও করে রাখেন।সেই ভিডিও-তে দেখা গিয়েছে যে গুট্টি ভোট গ্রহণ কেন্দ্রে বুথের ভিতরেই ইভিএম মেশিন তুলে আছাড় মারছেন বিধায়ক মধুসূদন গুপ্ত। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে ওই বিধায়ককে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের অনন্তপুর নামের এক জেলায়।ওই রাজ্যে একই সঙ্গে লোকসভা এবং বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ চলছে এমনটাই জানা গিয়েছে।ওই রাজ্যে ২৫ টি লোকসভা এবং ১৭৫টি বিধানসভা আছে।সেই দুই ক্ষেত্রের ভোটাধিকার প্রয়োগ করতে বুথে গিয়েছিলেন জন সেনা দলের বিধায়ক মধুসূদন গুপ্ত।এবং তিনি এই কাণ্ড ঘটিয়ে বসেছেন।ওই বুথের ইভিএম মেশিনটি নষ্ট হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।একই সঙ্গে আরও জানা গিয়েছে, অন্ধ্র প্রদেশের বিভিন্ন বুথের ইভিএম মেশিন খারাপ হয়ে গিয়েছে। লোকসভা এবং বিধানসভা দুই ভোট নির্বাচনে এর জটিলতা বেড়েছে।প্রশ্ন উঠছে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও।একই সঙ্গে ইভিএম মেশিন ব্যবহার নিয়েও উঠছে প্রশ্ন। বিভিন্ন রাজ্যে ভোট নির্বাচনে মানুষ বিঘ্নিত হচ্ছে। ছবি (প্রতিকি)

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

LEAVE A COMMENT