Homeদেশবিজেপির NDA এর জোট থেকে সরে যাচ্ছে আরও এক শক্তিশালী শরিক। চাপের মুখে মোদী।

বিজেপির NDA এর জোট থেকে সরে যাচ্ছে আরও এক শক্তিশালী শরিক। চাপের মুখে মোদী।

১০দিক২৪ ব্যুরোঃ সামনে লোকসভা ভোট, তার আগে যেখানে আঞ্চলিক দল গুলো নিজেদের একত্রিত করে ফেডারেল ফ্রন্ট গঠনের চেষ্টা করছে, সেখানে আবার বিজেপির NDA এর ঘর ভাঙ্গতে চলেছে। এই বছর ই NDA থেকে সরে দাঁড়িয়েছে টিডিপি। এখন পাশে নেই মহারাস্টের শিব সেনা ও। এবার বিয়োগের তালিকা বাড়িয়ে NDA ছাড়তে চলেছে রামবিলাস পাসোয়ানের দল জনশক্তি পার্টি। যা নিয়ে রাতের ঘুম উড়েছে বিজেপির।

জানা যাচ্ছে কিছুদিন আগেই সুপ্রিম কোর্টের বিচারপতি এ কে গোয়েলকে জাতীয় গ্রিন ট্রাইব্যুনালের প্রধান হিসাবে নিয়োগ করা হয়। আর তাতেই বেজায় চটে যায় জনশক্তি পার্টি। তাদের দাবি ছিল, ওই বিচারপতি সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চে থাকাকালীন একটি আইন পরিবর্তন করেছিলেন, যেখানে দেশের ST এবং SC এর ওপর আক্রমণের ফলে অভিযুক্তের বিচারের সম্ভাবনা কমে যায়। আর তাই এই বিচারপতি কে জাতীয় গ্রিন ট্রাইব্যুনালের প্রধান হিসাবে নিয়োগ করায় আপত্তি ছিল দলের।

তাদের দাবি যদি বিজেপি জাতীয় গ্রিন ট্রাইব্যুনালের প্রধান হিসাবে এ কে গোয়েলকে সরিয়ে অন্য কাউকে না নিযুক্ত করে তবে NDA ছাড়বে তারা। জানা যাচ্ছে সমাজের পিছিয়ে পরা মানুষের ভেতরে ভেতরে বিজেপির বিরুদ্ধে সংগঠিত করার কাজ শুরু করেছে তাদের দল। এদিকে নীতিশ কুমার ও যেকোনো সময় সমীকরণ পাল্টাতে পারেন। তাকে নিয়েও যথেষ্ট চাপের মুখে পড়তে পারে NDA। লোকসভা ভোটের আগে সমীকরণে জনশক্তি পার্টি সরে যাবার সম্ভাবনা তৈরি হওয়ায় রাতের ঘুম উড়েছে মোদী সরকারের।

পড়ুনঃ বামপন্থীরা ছাড়া গতি নেই, বুঝতে পেরে বাম বিধায়ক দের সাথে আলোচনায় বসলেন মমতা।

FOLLOW US ON:
"মোদীর ব
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.