আবার বারাণসী থেকেই ভোট যুদ্ধে লড়তে চলেছেন নরেন্দ্র মোদী।

দেশ সেরা খবর


১০দিক২৪ ব্যুরোঃ  সামনেই লোকসভা নির্বাচন, আর সেই নির্বাচনে দেশের প্রধানমন্ত্রী কোথা থেকে লড়বেন তা নিয়ে তৈরি হয়েছিল নানান জল্পনা। তবে, এবার সব জল্পনার অবসান করা হল, বিজেপির পক্ষ থেকে। জানা যাচ্ছে, ২০১৪ সালে নরেন্দ্র মোদীর জয়ী সিট, বারাণসী থেকেই পুনরায় লড়তে চলেছেন নরেন্দ্র মোদী। বিজেপির সংসদীয় বোর্ড এর পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষক এর মতে,বারাণসী থেকে যে মোদী লড়তে চলেছেন তা কয়েক মাস আগে থেকেই সুস্পষ্ট হয়ে যায়। এর মধ্যে, গত কয়েক মাসে বেশ কয়েক বার বারাণসী সফর করেছেন নরেন্দ্র মোদী। তবে এবারের লোকসভা ভোটে নবীন দের তুলে আনার দিকে বিশেষ নজর দিতে চায় বিজেপি। তবে প্রবীণ দের পুরোপুরি ছেঁটে ফেলা হচ্ছে না বলে ও খবর পাওয়া যাচ্ছে।




জানা যাচ্ছে, এবার ও লালকৃষ্ণ আদবানি, মুরলী মনোহর যোশীদের মতো প্রবীণ নেতারা বিজেপির টিকিটে লড়তে পারেন। তবে, ৭৫ বছর বা তাঁর বেশি বয়স্কদের ভোট যুদ্ধে যাতে না লড়তে হয়, তার জন্য এক কাট্টা ছিলেন মোদী-শাহ জুটি। কিন্তু এতে দলে ভুল বার্তা যাওয়ার সম্ভাবনার কথা ভেবে পিছু হটতে হয় তাদের। তবে, আদবানি, যোশিরা প্রার্থী হবেন কিনা, তা তাঁদের উপরই ছাড়া হবে বলে জানা যাচ্ছে।

এখানেই শেষ নয়, বিজেপি সূত্রের খবর বিজেপি দলের জেতা কেন্দ্র গুলিতে একটি সমীক্ষা চালায়। সেই ফলে অনেক কেন্দ্র গুলিতেই এই মুহূর্তে পিছিয়ে আছে দল। তাই সেই কেন্দ্র গুলিতে জয়ী প্রার্থী দের সরিয়ে ড্যামেজ কন্ট্রোলে নামতে চাইছে বিজেপি। তাই এবারের লোকসভা ভোটের প্রার্থী তালিকা থেকে বাদ যেতে চলেছেন অনেক হেভিওয়েট জয়ী নেতার নাম ও। দলের যুব নেতাদের তুলে আনার ক্ষেত্রে বিজেপির পক্ষ থেকে বেশি জোর দেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে।