Homeকেনাকাটিত্বকের দরকারে সানস্ক্রীন ব্যবহার

ত্বকের দরকারে সানস্ক্রীন ব্যবহার

ত্বকের দরকারে সানস্ক্রীন ব্যবহার

এসে গেছে গ্রীষ্মকাল। এইসময়ের অতিরিক্ত সূর্যের তাপে ও চটচটে গরমে নাজেহাল অবস্থা সবার। বিশেষত যাদের বাইরে বেরোতে হয় তাদের তো কথাই নেই। আর বর্তমানে প্রায় সবাইকেই নানান প্রয়োজনে বাইরে সূর্যের তাপে বেরোতেই হয়। এতে অনেকেরই নানারকম ত্বকের সমস্যা দেখা যায়। চামড়ার ট্যান থেকে অতিরিক্ত তৈলাক্ত ত্বক, বিভিন্ন রকম। তাই আজ আমরা আলোচনা করব এসময় অন্যতম দরকারী জিনিস সানস্ক্রীন নিয়ে। যা আপনাকে ট্যানের হাত থেকে বাঁচাবে ও ত্বককে দেবে একটি স্বাস্হ্যকর লুক। আসুন দেখেনি বাজার চলতি কিছু সানস্ক্রীনের নাম।

১. ল্যাকমে সান এক্সপার্ট আল্ট্রা ম্যাট।
ল্যাকমে একটি জনপ্রিয় ব্র্যান্ড হবার কারণে আপনি এটি যেকোনো কসমেটিক্স এর দোকানে বা অনলাইন স্টোরে সহজেই পেয়ে যাবেন। এতে আছে SPF 25। যা ক্ষতিকারক UV রশ্মিকে রোধ করে আপনার ত্বককে ট্যান হবার হাত থেকে বাঁচায়। এটি খুব হালকা হবার কারণে ত্বক ঘামেনা ও সহজেই ত্বকের সাথে মিশে যায়। এটির ৫০ml এর দাম ২৫০টাকা।

২. হিমালয়া হার্বাল প্রোটেক্টিভ সানস্ক্রীণ লোশন।
এই লোশন টি শুধুমাত্র আপনাকে ট্যানিং থেকে বাঁচায় তাই নয়, এটি আপনার ত্বককে উপযুক্ত পুষ্টি যোগায় ও ত্বককে নরম রাখতেও সাহায্য করে। এতে আছে নানারকম প্রাকৃতিক ভেষজ উপাদান যা ত্বককে করে তোলে আরও উজ্জ্বল। এর ১০০ml এর দাম ১৬২ টাকা।

৩. VLCC ডি ট্যান সানস্ক্রীন জেল ক্রীম।
এটি SPF 50 যুক্ত সম্পূর্ণ ভেষজ উপাদানে তৈরী ক্রীম। এতে আছে শশা ও গাজরের প্রাকৃতিক গুণ। যা ত্বকের পোড়াভাব দূর করে স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে আনতে অত্যন্ত কার্যকরী। নিয়মিত ব্যবহারে এই ক্রীম আপনাকে দেবে মসৃন ও পেলব ত্বক। এটির ১০০ গ্রামের মূল্য ২৯৬ টাকা।

৪. লোটাস হার্বাল সেফ সান ময়েশ্চারাইজিং সানস্ক্রীণ লোশন।
এটি SPF 30 paa+ ও অ্যালোভেরার গুণে সমৃদ্ধ। সমস্ত রকম ত্বকের ক্ষেত্রেই ব্যবহার করা যায়। এটি ত্বককে শুষ্ক হবার হাত থেকে রক্ষা করে এবং ১২ ঘন্টা ত্বককে সূর্যরশ্মির হাত থেকে রক্ষা করে। এটির ১০০গ্রামের দাম পড়বে ৩৭৫ টাকা।

৫. নিউট্রিজিনা আলট্রা শীর ড্রাই টাচ সানব্লক।
SPF 50+ যুক্ত এই ক্রীমটি সূর্যের ক্ষতিকারক UVA ও UVB রশ্মি থেকে আপনার ত্বককে রক্ষা করে।ত্বকের পোড়াভাব, ট্যান ও বয়সের চিন্হ কে মুছে ফেলে ত্বককে করে তোলে টানটান ও মসৃন। এটির দাম ৩০ml এর জন্য ১৬৭টাকা।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.