Homeরাজ্যকেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের শোকজের মুখে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।

কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের শোকজের মুখে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।


১০দিক২৪ ব্যুরোঃ এবার শোকজ এর মুখে মুখ্যমন্ত্রীর ভাইপোর স্ত্রী।তথ্য ‘গোপনে’র অভিযোগে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের শোকজের মুখে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী।স্বরাষ্ট্র মন্ত্রকের ফরেনার্স ডিভিশনের ডেপুটি সেক্রেটারি মনোজকুমার ঝায়ের পাঠানো ওই নোটিসে বলা হয়েছে, ২০১০-এর ৮ জানুয়ারি থাইল্যান্ডের নাগরিক রুজিরা নারুলাকে ব্যাঙ্ককের ভারতীয় দূতাবাস পিআইও কার্ড ইস্যু করে। সেখানে নিফন নারুলাকে তাঁর বাবা হিসাবে দেখানো হয়েছিল।

২০১৭ সালে ওই পিআইও কার্ডের পরিবর্তে তাঁকে ওসিআই কার্ড ইস্যু করার জন্য আবেদন করেন রুজিরা। সেখানে প্রয়োজনীয় নথি হিসাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর বিয়ের শংসাপত্র জমা দেওয়া হয়।সেই শংসাপত্র ইস্যু করেন ভবানীপুরের ম্যারেজ রেজিস্ট্রার।তাতে রুজিরা নারুলার বাবার পরিচয় হিসাবে দেওয়া হয়েছে দিল্লির রাজৌরি গার্ডেনের বাসিন্দা গুরশরণ সিং নারুলার নাম।

কেন্দ্রের নোটিসে আরও বলা হয়েছে, ২০০৯-এর ১৪ নভেম্বর প্যান কার্ডের আবেদনের সময় তিনি যে থাই নাগরিক এবং তাঁর ওসিআই কার্ড রয়েছে, সেই তথ্য জানাননি। সেখানেও তাঁর বাবা হিসাবে গুরশরণ সিং আহুজার নাম দেওয়া হয়েছে। কেন তিনি ওসিআই কার্ড এবং প্যান কার্ডের আবেদনের সময় তথ্য গোপন করেছেন, তা জানতে চেয়ে রুজিরাকে শো-কজ করেছে কেন্দ্র। ১৫ দিনের মধ্যে উপযুক্ত জবাব না-পেলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করা হবে বলে মন্ত্রকের তরফে জানানো হয়েছে।নোটিশ পাঠিয়েছেন কেন্দ্রের যুগ্ম সচিব মনোজ কুমার ঝা।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.