২৯ হাজার কোটি টাকার দুর্নীতি? মুখোশের আড়ালে মোদী সরকার।

১০দিক২৪ ব্যুরোঃ আবার দুর্নীতিতে নাম জড়াল মোদী সরকারের। রাফাল যুদ্ধবিমানের পর এবার কয়লা আমদানি নিয়ে বিজেপির বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ তুললো কংগ্রেস। কংগ্রেসের মুখপাত্র জয়রাম রমেশ দাবি করেছে কয়লা আমদানি নিয়ে বিজেপি প্রায় ২৯ হাজার কোটি টাকার দুর্নীতি করেছে।

কংগ্রেসের দাবি, দেশে বিদ্যুৎ উৎপাদনের জন্য ইন্দোনেশিয়া থেকে যে কয়লা আমদানি করা হয়েছে, সেখানে অতিরিক্ত দাম দেখানো হয়েছে। তাঁর মতে, রাফালের মতোই এখানেও বন্ধু ব্যবসায়ীদের বাঁচাতে বিজেপি চেষ্টা করছে। এই ঘটনা নিয়ে শুরু হয়েছে জল্পনা। স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করে এই ঘটনা সামনে আনার জন্য আবেদন ও জানিয়েছে কংগ্রেস।

তবে এই দুর্নীতির কথা মানে নাজার বিজেপি। বিজেপির জাতীয় মুখপাত্র অনিল বালুনি সাংবাদিক দের জানান, " ২০১৪ সালে নরেন্দ্র মোদিজির নেতৃত্বে কেন্দ্রে সরকার আসার পর থেকে দেশে একটিও দুর্নীতি হয়নি। মানুষ জানে ভ্রষ্টাচারের বিরুদ্ধে এই সরকার অত্যন্ত কড়া। কোনওভাবেই দুর্নীতিকে প্রশয় দেয় না এই মোদি সরকার। দুর্নীতিতে জিরো টলারেন্সই আমাদের নীতি।"

তবে এই নিয়ে চুপ নেই কংগ্রেস। এই দুর্নীতির অভিযোগ নিয়েই জাতীয় রাজনীতি তে শুরু হয়েছে তোলপাড়। কংগ্রেস সহ বিজেপি বিরোধীদের চাপে এই ঘটনায় লোকসভা নির্বাচনের আগে মোদী সরকার অনেকটাই চাপে পড়ল বলে মনে করছে রাজনৈতিক মহল।