অমৃতসরে মানুষের জীবন বাঁচাতে গিয়ে প্রাণ দিল 'রাবণ'। জানুন হৃদয় বিদারক সত্য।

১০দিক২৪ ব্যুরোঃ গতকাল চলছিল রাবণ বধের উৎসব। আর এই রাবণ বধের উৎসবে যে খোদ রাবণ ই মানুষ দের ট্রেনের হাত থেকে বাঁচাতে গিয়ে 'বধ' হবেন তা কেউ ভাবেন নি। এমন ই এক হৃদয় বিদারক সত্যের সাক্ষী থাকল অমৃতসর।

গতকাল সন্ধে বেলায় অমৃতসরে দশেরার ভিড়ে দু দিক থেকে দুটি ট্রেন একসঙ্গে ঢুকে পরে। দুই দিক থেকে দুটি ট্রেন আসায় মানুষ পালাবার পথ না পেয়ে ট্রেনের তলায় চাপা পরে যায়। প্রাণ হারায় ৬১ জন মানুষের।

প্রতিবছর ই রাবণ বধের উৎসবে, রাবণের ভূমিকায় অভিনয় করে মানুষের মন মাতান অনেকে। গতকাল অমৃতসরে দশেরাতে রাবণ সেজে ময়দান মাতিয়ে দিয়েছিলেন দলবির সিং। অভিনয় শেষে, জোদা ফাটকের দিক থেকে ভাল ভাবে রাবণের কুশ-পুতুল  পোড়ান দেখা যাবে বলে দলবির সেই দিকে হাঁটতে থাকেন। কিছু দূর গিয়ে তিনি দেখতে পারেন, অত্যন্ত দ্রুত গতিতে ট্রেন টি ছুটে আসছে। তখন ট্রেন লাইনের ওপর দাড়িয়ে রাবণ বধ দেখছেন শয়ে শয়ে মানুষ।






বিপদ বুঝতে পেরে, নিজের জীবনের পরোয়া না করে মানুষ দের সতর্ক করার জন্য ছুটতে থাকেন দলবির। কিন্তু শেষ রক্ষা হয়নি। চলন্ত ট্রেনের চাকার তলায় পড়ে যান তিনি। গতকাল অমৃতসরের এই ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় যে একষট্টি জন মারা গিয়েছে, তাদের মধ্যে তিনিও একজন।

শোকের ছায়া নেমে আসে পরিবারের সদস্যদের মধ্যে। তার পরিবারে তার মা স্ত্রী ছারাও রয়েছে তার আটমাসের সন্তান। রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকার মিলিয়ে ৭ লাখ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে, মৃত দের পরিবারের জন্য। কিন্তু খুসির রাবণ বধের উৎসবে বাস্তবের রাবণের মৃত্যুতে চোখে জল এনেছে সকল মানুষের। দেখুন সেই ভিডিও: