মোদীর বিরুদ্ধে এবার ভোটের লড়াইতে নামুক কানহাইয়া, চাইছে যুব দের একাংশ।

১০দিক২৪ ব্যুরোঃ ২০১৯এই লোকসভা ভোট। নির্ঘণ্ট ঘোষণা হতে আর হয়ত কয়েকটা দিন বাকী। বিজেপির বিরুদ্ধে মাঠে নেমে পড়েছে কংগ্রেস। বেশীরভাগ আঞ্চলিক দল গুলি ও কিছু সর্বভারতীয় দল ও কংগ্রেসের সাথে জোটবদ্ধভাবে লড়ছে বিজেপি সরকার কে হঠাতে। তবে বিজেপির পক্ষে যারা আছেন তারা এই জোট কে বারবার একটি প্রশ্নেই নস্যাৎ করছেন যে এর নেতৃত্ব কে। অনেকগুলি নামের পাশাপাশি উঠে আসছে একটি বেশ তরুণ নাম। কানহাইয়া কুমার।

জেএনইউ এর পিএইচডির এই ছাত্রের রাজনীতিতে উত্থান যথেষ্ট চিত্তাকর্ষক। প্রথমদিকে আজাদি স্লোগান দেবার কারণে তাকে ও বামপন্থী প্রত্যেক ছাত্রছাত্রীকে প্রায় দেশদ্রোহী বলে দাগিয়ে দেবার কাজ শুরু করেছিল বেশকিছু উগ্র দক্ষিণপন্থী দল তথা বিজেপি বা আরএসএস। তবে হার মানেননি কানহাইয়া। একের পর এক বক্তব্য, যুক্তিনির্ভর কথাবার্তা, তার দিকে ধেয়ে আসা প্রশ্নের যথাযথ উত্তর তাকে নিয়ে আসে ভারতের রাজনীতির পাদপ্রদীপের তলায়। সাহসের সাথেই রাষ্ট্রের বিরোধিতায় সরব হয়েছেন তিনি।



এবারে সংসদীয় রাজনীতির প্রথম ধাপে পা রাখছেন কানহাইয়া। তবে বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া সংকেত থেকে এটা স্পষ্ট,  মোদীর বিরুদ্ধে লড়াই দেওয়া কানহাইয়া এবার প্রার্থী হিসেবেও মোদীর বিরুদ্ধে লড়াইতে নামুক এটাও চাইছে দেশের যুব দের একাংশ। যদিও বিহারের বেগুসরাই থেকে সিপিআই এর প্রার্থী হচ্ছেন তিনি। জনসমর্থন ও পেয়েছেন। দেশের বর্তমান অবস্থায় তাঁর মতো নেতৃত্বের দরকার দেশের। তাই এখন শুধু একটা সুযোগের অপেক্ষা।